shono
Advertisement

‘আদালতের বাইরে মিথ্যা বলছেন’, ফের এজলাসে অরুণাভ ঘোষকে তোপ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

আইন সম্পর্কে কিছুই জানেন না বলেই সম্প্রতি বিচারপতিকে আক্রমণ শানিয়েছিলেন আইনজীবী।
Posted: 04:15 PM Aug 26, 2022Updated: 04:15 PM Aug 26, 2022

রাহুল রায়: কলকাতা হাই কোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও আইনজীবী অরুণাভ ঘোষের মধ্যে দ্বন্দ্ব লেগেই রয়েছে। আইন সম্পর্কে কিছুই জানেন না বলেই সম্প্রতি বিচারপতিকে আক্রমণ শানিয়েছিলেন আইনজীবী। নিজের ‘গুরুদেবে’র নাম উল্লেখ করে শুক্রবার এজলাসে পালটা জবাব দিলেন বিচারপতি।

Advertisement

আইনজীবী অরুণাভ ঘোষকে (Arunava Ghosh) উদ্দেশ্য করে বিচারপতি বলেন, “আমায় বলা হচ্ছে আমি আইন জানি না। আমার গুরুদেব আইনজীবী সলিল গঙ্গোপাধ্যায়। আমি তাঁর কাছ থেকেই শিখেছি।” তিনি আরও বলেন, “এখন অনেকেই ১৭(সি) ও ১৬৫ আইনের ধারা নিয়ে অনেকেই জানে না। এই আইন দু’টি আমি বিচারের ক্ষেত্রে ব্যবহার করেছি। কিন্তু আমায় কেউ দেখাতে পারেননি ওই দু’টি আইন আমি ভুলভাবে ব্যবহার করেছি।” বিচারপতির আরও দাবি, “ন্যাচারাল জাস্টিস নিয়ে সবাই চিৎকার করে কিন্তু ন্যাচারাল জাস্টিসের প্রকৃত বাস্তবায়ন সম্পর্কে জানে না। ৪ বছরে ৯৫ জাজমেন্ট দিয়েছি।”

[আরও পড়ুন: ‘বলিউডে শুধু স্টার রয়েছে, দক্ষিণেই আসল সিনেমা তৈরি হয়’, বিস্ফোরক অনুপম খের]

আইনজীবীর অভিযোগের কথা উল্লেখ করে বিচারপতির কটাক্ষ, “যিনি বলছেন আমার কোনও জাজমেন্ট নেই তিনি নিজেই আমার জাজমেন্ট দেখিয়ে নির্দেশ নিয়ে গিয়েছেন। অস্বায়ী চাকরির মামলায় অর্ডার নিয়ে গিয়েছেন। আর বাইরে জেনে বুঝে মিথ্যা বলছে। আদালতে এসে বলছে আমার জাজমেন্ট নেই। একজন বিচারপতি প্রকাশ্যে কিছু বলতে পারে না। যা বলার আদালতেই বলেন। আমার সঙ্গে অরুণাভ ঘোষের কোনও শত্রুতা নেই। আমি এজলাসে মতানৈক্য মিটিয়ে নিয়েছিলাম। কিন্তু জানি না কেন উনি বাইরে তারপরেও আমার সম্পর্কে বলে বেড়াচ্ছেন। আমি বিষয়টা পর্যবেক্ষণ করছি। দেখি কি করা যায়। এখনও কোনও সিদ্ধান্ত নিইনি।”

উল্লেখ্য, একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে (Abhijit Ganguly) কড়া ভাষায় আক্রমণ করেছিলেন আইনজীবী অরুণাভ ঘোষ। তার পরিপ্রেক্ষিতে গত ১৮ আগস্ট আইনজীবী এবং টেলিভিশন চ্যানেলের সম্পাদককে নিজের এজলাস ডাকেন বিচারপতি। সেই সময় অরুণাভ ঘোষ দাবি করেছিলেন বিচারপতি “আদালতকে ছাতুবাবুর বাজার বানিয়ে ফেলেছেন” এবং “আইনের এবিসিডি জানেন না” বলেই কটাক্ষ করেছিলেন। তাঁর পালটা অরুণাভ ঘোষকে “রুল জারি করে জেলে ঢোকানো”র হুমকি দিতেও দেখা গিয়েছে বিচারপতিকে। এদিন সেই প্রসঙ্গেই এজলাসে সরব হয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

[আরও পড়ুন: গাড়ির মধ্যেই পুলিশ অফিসারের কোলে উঠে সঙ্গমের আবদার তরুণীর! তারপর…]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement