shono
Advertisement

হাই কোর্টে বড় ধাক্কা বিজেপির, তথ্য গোপনের দায়ে ৫ লক্ষ টাকা জরিমানা

বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়কে তুমুল ভর্ৎসনা আদালতের। The post হাই কোর্টে বড় ধাক্কা বিজেপির, তথ্য গোপনের দায়ে ৫ লক্ষ টাকা জরিমানা appeared first on Sangbad Pratidin.
Posted: 12:57 PM Apr 12, 2018Updated: 04:27 PM Jan 10, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার হাই কোর্টে মুখ পুড়ল রাজ্য বিজেপির। তথ্য গোপন করার জন্য শুনতে হল ভর্ৎসনা। এর জন্য পাঁচ লক্ষ টাকা জরিমানা করা হল। পঞ্চায়েত নির্বাচনে অশান্তি নিয়ে সুপ্রিম কোর্টে মামলা করেছিল বিজেপি। একই ইস্যুতে ফের কলকাতা হাই কোর্টে মামলা করা হয়। তৃণমূল পক্ষের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বুধবার বিষয়টি হাই কোর্টের বিচারপতি সুব্রত তালুকদারের সামনে তোলেন। তবে ওই দিন বিজেপির পক্ষের মামলাকারী প্রতাপ বন্দ্যোপাধ্যায় জবাব দেওয়ার জন্য উপস্থিত ছিলেন না। বিরক্ত বিচারপতি এ নিয়ে উষ্মা প্রকাশ করেন। বৃহস্পতিবার সকাল দশটায় ফের মামলার শুনানি ধার্য করেন।

Advertisement

[ভোটে জিততে নিজের দেওয়াল নিজেই লিখছেন পুরুলিয়ার শিল্পী শিবরাম]

বৃহস্পতিবার নতুন করে মামলার শুনানি হয়। আর তথ্য গোপন-সহ প্রতারণার জন্য বিজেপিকে পাঁচ লক্ষ টাকার জরিমানা করা হয়। এই সপ্তাহের মধ্যেই এই টাকা দিতে হবে বলে জানিয়ে দেন বিচারপতি। এদিকে বৃহস্পতিবার নির্বাচন প্রক্রিয়া ১৬ এপ্রিল পর্যন্ত স্থগিতের নির্দেশ দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে কমিশনকে প্রার্থী সম্পর্কিত সমস্ত তথ্য দিতে হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, এদিন কমিশনকে প্রশ্নবাণে জর্জরিত হতে হয় এজলাসে। ১৬ তারিখে কমিশনকে স্টেটাস রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। ততদিন পর্যন্ত এই ব্যাপারে কমিশন কোনও পদক্ষেপ নেবে না।

[কেউ কথা রাখেনি, পঞ্চায়েত ভোটের আগে ক্ষোভ মৎসজীবীদের পরিবারের]

আগামী মাসে গ্রামবাংলায় ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন। গত সোমবারই ছিল মনোনয়ন পেশের শেষ দিন। কিন্তু নাটকীয়ভাবে রাজ্য নির্বাচন কমিশন ঘোষণা করে মঙ্গলবার বেলা তিনটে পর্যন্ত মনোনয়ন জমা দেওয়া যাবে। এর বিরুদ্ধেই ক্ষোভ ফেটে পড়ে শাসকদল। এদিকে উচ্ছ্বসিত হয় বাম-বিজেপি-কংগ্রেস। তবে সে উচ্ছ্বাস ক্ষণিকের ছিল। মঙ্গলবার সকালেই ফের কমিশন জানিয়ে দেয় নতুন করে মনোনয়ন নেওয়া সম্ভব নয়। কমিশনের দ্বিচারিতায় প্রতিবাদে নামে বিরোধী দলগুলি। মামলা প্রথমে হাই কোর্ট পরে সুপ্রিম কোর্ট পর্যন্ত পৌঁছায়। তবে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয় পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচন নিয়ে যাবতীয় সিদ্ধান্ত হাই কোর্টই নেবে। সেই রায়ই বৃহস্পতিবার দিল হাই কোর্ট। আগামী শুনানি ১৬ এপ্রিল।

[স্ত্রী ভেন্টিলেশনে, তবুও লড়াইয়ের ময়দানে অনুব্রত]

The post হাই কোর্টে বড় ধাক্কা বিজেপির, তথ্য গোপনের দায়ে ৫ লক্ষ টাকা জরিমানা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement