shono
Advertisement

ব্রিগেডেই আরএসএসের সভা, অবশেষে অনুমতি আদালতের

শর্তসাপেক্ষে এই অনুমতি দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি। The post ব্রিগেডেই আরএসএসের সভা, অবশেষে অনুমতি আদালতের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:32 PM Jan 13, 2017Updated: 05:11 PM Jan 13, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে ব্রিগেডে সভা করার অনুমতি পেল আরএসএস। শর্তসাপেক্ষে এই অনুমতি দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি। ফলে শনিবার ব্রিগেডে সভা করার ক্ষেত্রে আর কোনও জটিলতা থাকল না।

Advertisement

প্রয়োজনীয় বাহিনী না থাকায় কলকাতা পুলিশ এই সভা করা অনুমতি দেয়নি। গঙ্গাসাগরে অতিরিক্ত পুলিশ মোতায়েনের কারণেই সভায় প্রয়োজনীয় নিরাপত্তা রক্ষী দিতে সমস্যায় পড়েছিল পুলিশ। সে কথা জানিয়েই অন্য কোনওদিন সভা করার কথা জানিয়েছিল পুলিশ। যদিও সেনার তরফে আগেই এই জনসভা করার ছাড়পত্র মিলেছিল সংঘের। কিন্তু কলকাতা পুলিশের এই অবস্থানকে কেন্দ্র করে প্রশাসন ও আরএসএস-এর দ্বন্দ চরমে ওঠে। অনড় আরএসএস আদালতের দ্বারস্থ হয়। আজ বিচারপতি জয়মাল্য বাগচি অবশ্য সে অনুমতি দিল। তবে কিছু শর্ত মানতে হবে সংঘকে। যেমন, যত্রতত্র নোংরা ফেলা যাবে না। মাইক বাজাতে হবে ব্রিগেড চত্বরের মধ্যেই। বাইরে কোথাও মাইক টাঙানো যাবে না। এছড়া ব্রিগেডে সংঘের সদস্যরা এসে যেন রান্নাবান্না না করেন, আগুন না জ্বালান সেই শর্তও দেওয়া হয়েছে। সাধারণত ব্রিগেডে কোনও জনসভা হলে যে যে ধরনের পরিবেশগত ক্ষতি হয়, তা যাতে না হয় সেদিকেই নজর দিতে বলেছে আদালত।  অর্থাৎ গুরুত্বপূর্ণ যে শর্তগুলি রাখা হল-

১. শুধুমাত্র আমন্ত্রিতরাই সভায় যোগদান করতে পারবেন।

২. সভায় যাঁরা আসবেন, তাঁদের কাছে আমন্ত্রণপত্র থাকা জরুরি।

৩. কাদের কাদের আমন্ত্রণ জানানো হয়েছে তার তালিকা কলকাতা পুলিশকে আগাম জানাতে হবে

৪. ব্রিগেড ময়দার পরিচ্ছন্ন রাখতে হবে।

৫. মাইক বাজানো নিয়ন্ত্রণ করতে হবে।

৬. খোলা জমায়েত করা যাবে না।

(ব্রিগেডে মোহন ভাগবতের সভার অনুমতি মিলল না, হাই কোর্টের দ্বারস্থ সংঘ)

শুক্রবারই শহরে এসে পৌঁছেছেন সংঘ প্রধান মোহন ভাগবত। আদালতের রায় নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি তিনি। তবে জটিলতা কাটায় স্বস্তির হাওয়া সংঘ পরিবারে। সংঘের রাজ্য শাখার মুখপাত্র জিষ্ণু বসু জানান, আদালত যা নির্দেশ দিয়েছে তা অক্ষরে অক্ষরে পালন করা হবে। এদিকে এই ঘটনায় কলকাতা পুলিশ কমিশনারকে শোকজ করল হাই কোর্ট।

জোর ধাক্কা রাজ্যে, এপ্রিলেই কেন্দ্র কাটবে ৫০ হাজার কোটি টাকা

ঘনিষ্ঠরাই সুপারি কিলার দিয়ে খুন করিয়েছে শ্রীনুকে!

The post ব্রিগেডেই আরএসএসের সভা, অবশেষে অনুমতি আদালতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement