shono
Advertisement

ছবির মধ্যে ভূত, ইন্টারনেটে হুলস্থুল!

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাড় হিম করে দেওয়ার মতোই ঘটনা বটে! যা নিয়ে বিশ্বব্যাপী ভার্চুয়াল দুনিয়ায় পড়ে গিয়েছে শোরগোল! হয়েছে কী, সম্প্রতি একটি ছবি প্রকাশিত হয়েছিল ওয়েবসাইট বেলফাস্ট লাইভ-এ। সাদামাটা একটা সাদা-কালো ছবি, এক দল মহিলার! সে ভাবে দেখলে ছবিটার মধ্যে তেমন আকর্ষণীয় কিছু নেই। যে রকম গ্রুপ ফটো হয়ে থাকে আর কী! ছবিটার গুরুত্ব […] The post ছবির মধ্যে ভূত, ইন্টারনেটে হুলস্থুল! appeared first on Sangbad Pratidin.
Posted: 11:11 PM Jul 02, 2016Updated: 08:13 PM Jul 02, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাড় হিম করে দেওয়ার মতোই ঘটনা বটে! যা নিয়ে বিশ্বব্যাপী ভার্চুয়াল দুনিয়ায় পড়ে গিয়েছে শোরগোল!
হয়েছে কী, সম্প্রতি একটি ছবি প্রকাশিত হয়েছিল ওয়েবসাইট বেলফাস্ট লাইভ-এ। সাদামাটা একটা সাদা-কালো ছবি, এক দল মহিলার!
সে ভাবে দেখলে ছবিটার মধ্যে তেমন আকর্ষণীয় কিছু নেই। যে রকম গ্রুপ ফটো হয়ে থাকে আর কী!
ছবিটার গুরুত্ব ঐতিহাসিক দিক থেকে। ১৯০০ সালে তোলা এই ছবিতে দেখা যাচ্ছে উত্তর আয়ারল্যান্ডের বেলফাস্টের একটি লিনেন কারখানার মহিলা শ্রমিকদের। হাসি মুখে সার দিয়ে ক্যামেরার দিকে তাকিয়ে রয়েছেন তাঁরা। হাত জড়ো করা বুকের কাছে।
সেই ছবিতে ভুতুড়ে হানা ঘটল কী ভাবে? ছবিতে ভূতটাই বা কোথায়?
ভাল করে দেখুন তো, ছবির মধ্যে গা শিউরে ওঠার মতো কিছু দেখতে পাচ্ছেন কি?

Advertisement


তাকান নিচ থেকে উপরের দিকে দুই নম্বর সারিতে। এর পর দৃষ্টি নিবদ্ধ করুন ডান দিকের একেবারে ধারের মহিলার কাঁধে। দেখবেন, তাঁর কাঁধে একজন হাত রেখেছে!
অথচ, সব মহিলারই তো হাত জড়ো করা! কে তাহলে এই মহিলার কাঁধে হাত রাখলেন?
এই রহস্যেই এখন তোলপাড় বিশ্ব! তার উপরে বিশেষজ্ঞরাও বিস্তর পরীক্ষা-নিরীক্ষা করে জানিয়েছেন, ছবিটা মর্ফ করা হয়নি। কারও হাত জুড়ে দেওয়া হয়নি মহিলার কাঁধে।
আরও বিস্ময়ের ব্যাপার, ছবিটা যখন ১৯০০ সালে তোলা হয়েছিল, তখন কিন্তু মহিলার কাঁধে এই হাতটা ছিল না। সেই কথাটা জানিয়েছেন বেলফাস্টের এক মহিলা। তিনিই প্রথম এই অসঙ্গতিটা ধরতে পারেন। কেন না, ছোট থেকেই তিনি ছবিটা দেখে এসেছেন তাঁদের বাড়িতে। আর যে মহিলার কাঁধে ওই ভুতুড়ে হাত দেখা যাচ্ছে, তিনি ওঁর ঠাকুমা!
সব মিলিয়ে, রহস্য আর ভয় ক্রমাগত ঘনীভূত হচ্ছে। যদিও কেউই বুঝতে পারছেন না, কী ভাবে এই রস্যের সমাধান সম্ভব!

The post ছবির মধ্যে ভূত, ইন্টারনেটে হুলস্থুল! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement