shono
Advertisement
Academy of Technology

ইঞ্জিনিয়ার্স ডে ২০২৪, উদযাপন করল হুগলির অ্যাকাডেমি অফ টেকনোলিজি

১৫ সেপ্টেম্বরের অনুষ্ঠানে অ্যাকাডেমিক ক্ষেত্রে AOT অবদানকে তুলে ধরা হয়।
Published By: Kishore GhoshPosted: 07:56 PM Sep 18, 2024Updated: 07:57 PM Sep 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতার ইন্ডিয়ান ন্যাশনাল অ্যাকাডেমি অফ ইঞ্জিনিয়ার্সের (INAE) সহযোগিতায় হুগলির অ্যাকাডেমি অফ টেকনোলিজি (AOT) উদ্যোগে পালিত হল 'ইঞ্জিনিয়ার্স ডে ২০২৪'। ১৫ সেপ্টেম্বরে AOT-র আদিসপ্তগ্রাম ক্যাম্পাসে ছিল এই সমৃদ্ধ অনুষ্ঠান। এদিন সম্মান ও শ্রদ্ধা জানানো হল কিংবদন্তি সিভিল ইঞ্জিনিয়ার এবং রাষ্ট্রনায়ক স্যর মোক্ষগুন্ডম বিশ্বেশ্বরায়াকে।

Advertisement

'ইঞ্জিনিয়ার্স ডে ২০২৪' উদযাপনে বিশিষ্ট অতিথি হিসেব মঞ্চে উপস্থিত ছিলেন জাতীয় বিজ্ঞান চেয়ার পদ্মশ্রী অধ্যাপক শঙ্কর কুমার পাল। এছাড়াও ছিলেন INAE কলকাতার সভাপতি অধ্যাপক শিবাজী চক্রবর্তী, সহ-সভাপতি অধ্যাপক দেবতোষ গুহ, INAE কলকাতার চেয়ারম্যানও বটে। 'মেশিন ইন্টেলিজেন্স এবং ডাটা সায়েন্স: কেন এবং কীভাবে?' এই বিষয়ে বক্তৃতা দিলেন অধ্যাপক শঙ্কর কুমার পাল। এর পর ছিল ড. সৌভিক চট্টোপাধ্যায়ের প্রশ্ন-উত্তর পর্ব। প্রযুক্তি ক্ষেত্রের নতুন ভাবনা বিকাশ নিয়ে তিনি মতামত বিনিময়ও করলেন।

১৫ সেপ্টেম্বরের অনুষ্ঠানে অ্যাকাডেমিক ক্ষেত্রে AOT অবদানকে তুলে ধরা হয়। প্রযুক্তি এবং প্রকৌশল ক্ষেত্রের পরবর্তী প্রজন্মের পড়ুয়াদের অনুপ্রেরণা দেওয়াও ছিল 'ইঞ্জিনিয়ারিং ডে' উদযাপনের অন্যতম উদ্দেশ্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'ইঞ্জিনিয়ার্স ডে ২০২৪' উদযাপনে বিশিষ্ট অতিথি হিসেব মঞ্চে উপস্থিত ছিলেন জাতীয় বিজ্ঞান চেয়ার পদ্মশ্রী অধ্যাপক শঙ্কর কুমার পাল।
  • এছাড়াও ছিলেন INAE কলকাতার সভাপতি অধ্যাপক শিবাজী চক্রবর্তী, সহ-সভাপতি অধ্যাপক দেবতোষ গুহ, INAE কলকাতার চেয়ারম্যানও বটে।
Advertisement