shono
Advertisement

ইডির উপর হামলার ঘটনায় ফের সন্দেশখালিতে সিবিআই, এবার ইটভাটায় হানা

হামলার ঘটনার তদন্তের সুবিধার্থে কথা বলেন ইটভাটার শ্রমিক ও ম্যানেজারের সঙ্গে।
Posted: 06:30 PM Mar 21, 2024Updated: 06:30 PM Mar 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সন্দেশখালির মিনাখাঁয় সিবিআই (CBI)। বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের একটি দল পৌঁছয় এলাকায়। সোজা চলে যান একটি ইটভাটায়। কথা বলেন সেখানকার শ্রমিক ও ম্যানেজারের সঙ্গে।

Advertisement

ঘটনার সূত্রপাত ৫ জানুয়ারি। রেশন দুর্নীতি (Ration Scam) মামলার তদন্তে নেমে তৃণমূল নেতা শেখ শাহজাহানের (Shahjahan Sheikh) খোঁজে ওইদিন সন্দেশখালিতে যান ইডি আধিকারিকরা। এর পরই মুহূর্তে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। জনরোষের মুখে পড়েন ইডি আধিকারিকরা। তাঁদের রীতিমতো মারধর করা হয় বলে অভিযোগ। রক্তাক্ত অবস্থায় এলাকা ছাড়েন তাঁরা। এখানেই শেষ নয়, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও রীতমতো প্রাণ হাতে নিয়ে এলাকা ছাড়েন। ঘটনার জল গড়ায় আদালত পর্যন্ত।

[আরও পড়ুন: বিবাহিত মহিলাকে নিয়ে পালানোর শাস্তি! যুবককে জুতো চাটিয়ে মূত্রপান করানো হল মধ্যপ্রদেশে]

এর পরই শেখ শাহজাহান ও তাঁর শাগরেদদের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় মহিলারা। তাঁদের বিরুদ্ধে জমি দখল, ধর্ষণের মতো অভিযোগ তোলেন। পরবর্তীতে সাতজনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। সেই সময়ও অধরা ছিল শেখ শাহজাহান। ৫৫ দিনের মাথায় অবশেষে সন্দেশখালির ‘বাঘ’কে গ্রেপ্তার করে পুলিশ। পরবর্তীতে সেই মামলার ভার পায় সিবিআই।

তদন্ত শুরু করে গত চলতি সপ্তাহের শুরুতে সন্দেশখালিতে গিয়েছিলেন সিবিআইয়ের আধিকারিকরা। বৃহস্পতিবার ওই ধৃত সাতজনের মধ্যে একজন, আইজুলকে নিয়ে মিনাখাঁর ইটভাটায় যান সিবিআই আধিকারিকরা। সেখানে দীর্ঘক্ষণ ছিলেন আধিকারিকরা। কথা বলেন সেখানকার ম্যানেজারের সঙ্গেও। এর পরই ওই সিবিআইয়ের দল ইটভাটা থেকে বেরিয়ে চলে যায় সরবেরিয়া গ্রামে। সেখানকার বাসিন্দা এনামুলের বাড়িতে যান তাঁরা। এনামুল নামে ওই যুবককেও পুলিশ গ্রেপ্তার করেছিল।

[আরও পড়ুন: দশ কোটি টাকায় মুক্তি! জামিন পেলেন ধর্ষণে অভিযুক্ত দানি আলভেজ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement