shono
Advertisement

ভোটের দিনক্ষণ ঘোষণার আগে রাজ্যে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ, আসছে কমিশনের ফুল বেঞ্চও

এখনও ঘোষণা হয়নি লোকসভা ভোটের দিনক্ষণ। তার আগেই রাজ্যে পৌঁছল কেন্দ্রীয় বাহিনী। কলকাতাতে শুরু রুটমার্চ। এদিকে, বঙ্গে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। নির্বাচনী প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে আসছেন কমিশনের কর্তারা।
Posted: 11:51 AM Mar 03, 2024Updated: 12:22 PM Mar 03, 2024

অর্ণব আইচ: এখনও ঘোষণা হয়নি লোকসভা ভোটের দিনক্ষণ। তার আগেই রাজ্যে পৌঁছল কেন্দ্রীয় বাহিনী। কলকাতাতে শুরু রুটমার্চ। এদিকে, বঙ্গে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। নির্বাচনী প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে আসছেন কমিশনের কর্তারা।

Advertisement

মোট ১০ কোম্পানি বাহিনী আসার কথা কলকাতায়। রবিবার সকাল থেকে কলকাতায় কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ শুরু হয়েছে। পাত্রসায়র, পূর্ব যাদবপুরে ইতিমধ্যেই টহল দিয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

কলকাতায় কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ। নিজস্ব চিত্র

দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়েও ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পৌঁছেছে। সেখানেও চলছে বাহিনীর রুটমার্চ। আস্থা বাড়াতে বনগাঁয় স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা জওয়ানদের। এছাড়া পুরুলিয়া, আলিপুরদুয়ারেও রুটমার্চ শুরু হয়েছে। 

আলিপুরদুয়ারে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ। নিজস্ব চিত্র

নির্বাচন কমিশনের তরফে আগেই জানানো হয়েছিল বাংলায় মোট ১৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। তার মধ্যে প্রথম দফায় ১০০ কোম্পানি বাহিনী আসবে মার্চের শুরুতেই। বাকি ৫০ কোম্পানি পৌঁছবে মার্চ মাসের ৭ তারিখ। ২০১৯ লোকসভায় ভোট ঘোষণার পরপরই রাজ্যে আসে কেন্দ্রীয় বাহিনী। তবে এ বার বাহিনী এসেছে নির্বাচনের দিন ঘোষণার আগেই। দেশে এপ্রিল মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহ থেকে লোকসভা নির্বাচন শুরু হওয়ার সম্ভাবনা। তার প্রায় মাসখানেক আগে থেকে কোনও রাজ্যে ১৫০ কোম্পানি অর্থাৎ প্রায় ১৫ হাজার কেন্দ্রীয় বাহিনী মোতায়েন‌ করাকে ‘বেনজির ‘ ও ‘অপ্রত্যাশিত’ বলে মনে করছে বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: অবতরণের সময় ককপিটে চোখ ধাঁধানো লেজার লাইট! দমদম বিমানবন্দরে বড় দুর্ঘটনার আশঙ্কা]

এদিকে, রবিরারই রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের আসার কথা। রয়েছেন বাংলার দায়িত্বে থাকা ডেপুটি ইলেকশন কমিশনার নীতেশ কুমার ব্যাস। টানা তিনদিন ধরে ভোট প্রস্তুতি খতিয়ে দেখবেন তাঁরা। রাজ্য প্রশাসনের শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকের কথা। জেলাশাসক, নোডাল অফিসারদের সঙ্গেও বৈঠক হবে। হবে সর্বদলীয় বৈঠকও। 

[আরও পড়ুন: ভালোবাসার কাছে গোহারা ব্যাধি! হাসপাতালে ওয়ার্ডের মধ্যেই বিয়ে সারলেন অমিত-সুচরিতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার