shono
Advertisement

বঙ্গ বিজেপির কোন্দল ঠেকাতে মরিয়া শীর্ষ নেতারা, পুজোর পরই কর্মসমিতির বৈঠক

লোকসভা নির্বাচনের আগে বাংলার সংগঠনকে চাঙ্গা করতে মরিয়া বিজেপি।
Posted: 02:10 PM Oct 11, 2023Updated: 02:13 PM Oct 11, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: সামনেই লোকসভা ভোট। তার আগে বঙ্গ বিজেপির কোন্দল ঠেকাতে মরিয়া শীর্ষ নেতৃত্ব। পুজোর মিটলেই কর্মসমিতির বৈঠক করবেন নাড্ডা, এমনটাই বিজেপি সূত্রে খবর।

Advertisement

বছর ঘুরলেই লোকসভা ভোট। তার আগে এই রাজ‌্য কর্মসমিতির বৈঠক থেকেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হতে পারে বলে মনে করা হচ্ছে। নিচুতলায় দলের সংগঠনের হাল ধরার বার্তা দেওয়া হবে। বিভিন্ন জেলায় দলের কোন্দল প্রকাশ্যে। রাজ‌্যনেতাদের সঙ্গে জেলা নেতাদের সমন্বয়ের অভাব বারবার চোখে পড়ছে। কর্মসমিতির বৈঠক থেকেই কোন্দল থামাতে সমস্ত রাজ‌্যনেতা ও জেলা সভাপতিদের কড়া দাওয়াই দিতে পারেন নাড্ডা। কারণ বারবার স্পষ্ট হয়ে গিয়েছে দলের সাংগঠনিক ভীত মজবুত নয়। তার উপর গোষ্ঠীদ্বন্দ্ব, চিন্তা বাড়াচ্ছে নেতাদের।

[আরও পড়ুন: বিদেশি অতিথিদের ঠাকুর দেখা শুরু, আজ কলকাতায় ১২ দেশের প্রতিনিধি]

লোকসভা পর্যন্ত বাংলায় সংগঠন দেখার জন‌্য কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরাকে স্বয়ং সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা দায়িত্ব দিয়েছেন। কিন্তু সংগঠন নিয়ে রাজ‌্যনেতাদের কাজকর্মে খুশি নন অনুপম। বোলপুর সাংগঠনিক জেলার কমিটি নিয়ে প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করে অনুপমের অভিযোগ করেছিলেন, কাজের নয়, কাছের মানুষকে গুরুত্ব দেওয়া হয়েছে কমিটিতে। শুধু তাই নয়, কারও নাম না করে বঙ্গ বিজেপির শীর্ষ নেতাদের ‘ঘরের শত্রু বিভীষণ’ বলে ফেসবুকে মন্তব‌্য করে শোরগোল ফেলে দিয়েছিলেন দলের এই কেন্দ্রীয় নেতা। ফলে বঙ্গ বিজেপির শীর্ষ নেতাদের সম্পর্কে খুব একটা ভাল রিপোর্ট যে দিল্লিতে যায়নি তা স্পষ্ট। বুথ, মণ্ডল থেকে শুরু করে জেলা সংগঠনেও দুর্বলতা বারবার প্রকট হয়ে উঠছে।

[আরও পড়ুন: ‘এ রাজ্যে তো বিচার পাইনি’, কামদুনি কাণ্ডে সুবিচারের দাবিতে দিল্লির পথে মৌসুমী-টুম্পারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement