shono
Advertisement

সমস্যা মেটার পথে? আলোচনার জন্য কুস্তিগিরদের আমন্ত্রণ কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করেন পদকজয়ী কুস্তিগিররা। কিন্তু সেখানেও অধরা থেকে যায় রফাসূত্র।
Posted: 08:44 AM Jun 07, 2023Updated: 10:51 AM Jun 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তিগিরদের সমস্যা মেটাতে এবার আসরে নামল কেন্দ্র। প্রতিবাদী কুস্তিগিরদের সঙ্গে আলোচনার জন্য টুইট করে আমন্ত্রণ জানালেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

Advertisement

জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে সরব সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট, বজরং পুনিয়ারা। রোদ-ঝড়-জল উপেক্ষা করে, পুলিশের হাতে মারধর খাওয়ার পরও আন্দোলন চালিয়ে গিয়েছেন তাঁরা। কখনও বিজেপির মহিলা সাংসদদের চিঠি লিখে পাশে দাঁড়ানোর আরজি জানিয়েছেন তো কখনও কেন্দ্রকে হুঁশিয়ারি দিয়ে ব্রিজভূষণের গ্রেপ্তারির সময়সীমা বেঁধে দিয়েছেন তাঁরা। আবার গত শনিবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গেও দেখা করেন আন্তর্জাতিক স্তরে পদকজয়ী কুস্তিগিররা। কিন্তু সেখানেও অধরা থেকে যায় রফাসূত্র। এবার তাঁদের আমন্ত্রণ জানালেন অনুরাগ ঠাকুর। টুইটারে লেখেন, “কুস্তিগিরদের সমস্যা নিয়ে আলোচনা করতে ইচ্ছুক কেন্দ্র। আরও একবার তাঁদের আমন্ত্রণ জানানো হচ্ছে।”

[আরও পড়ুন: পুরুলিয়ার রেল ক্রসিংয়ে বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল রাজধানী! সাসপেন্ড গেটম্যান]

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দিন দুয়েক পরই রেলের চাকরিতে যোগ দেন সাক্ষী মালিক, বজরং পুনিয়ারা। গুঞ্জন ওঠে, তবে কি আন্দোলন থেকে সরে দাঁড়ালেন তাঁরা? কিন্তু সাক্ষীরা জানিয়ে দেন, নিজেদের দায়িত্ব পালনের জন্য চাকরিতে যোগ দিয়েছেন। তবে যতদিন না পর্যন্ত সুবিচার মিলছে, তাঁদের আন্দোলন জারি থাকবে। বজরংও জানান, অমিত শাহ বলেছেন বিষয়টি নিয়ে তদন্ত চলছে। কিন্তু সেই সাক্ষাতে কোনও সমাধান সূত্র বেরোয়নি। তাই এবার দেখার ক্রীড়ামন্ত্রীর সঙ্গে নতুন করে আলোচনার পর এই আন্দোলন কোন দিকে মোড় নেয়।

উল্লেখ্য়, এর আগে নিজেদের পদক হরিদ্বারের গঙ্গায় ভাসিয়ে প্রতিবাদকে আরও জোরদার করতে চেয়েছিলেন কুস্তিগিররা। কিন্তু সে সময় অনুরাগ ঠাকুর তাঁদের অনুরোধ জানান, বিচার ব্যবস্থার উপর ভরসা রাখতে। জানিয়েছিলেন, বিষয়টির তদন্ত চলছে। তাই এখনই যেন কুস্তিগিররা কোনও কঠিন সিদ্ধান্ত না নেন।

[আরও পড়ুন: স্রেফ সংঘর্ষের জেরে নয়, করমণ্ডলের বহু যাত্রীর মৃত্যু তড়িতাঘাতেও, প্রকাশ্যে রিপোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement