shono
Advertisement
Chandrababu Naidu

মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই চন্দ্রবাবুর গোবিন্দা দর্শন, সাজল তিরুমালা

গোবিন্দা দর্শন করে আরও একবার অন্ধ্রের উন্নয়নের কাজে নিজেকে সঁপে দিতে চান চন্দ্রবাবু।
Published By: Sayani SenPosted: 11:53 PM Jun 12, 2024Updated: 04:57 PM Jun 13, 2024

সুমিত বিশ্বাস, তিরুপতি: গোবিন্দা, গোও-বিন্দা! চতুর্থবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে গোবিন্দার আশীর্বাদ নিতে তিরুমালা হিলে তেলুগু দেশমের (টিডিপি) প্রধান চন্দ্রবাবু নায়ডু (Chandrababu Naidu)। বুধবার রাতে তিরুমালা পাহাড়ের কোলে রাত কাটিয়ে লক্ষ্মীবার বালাজিকে দর্শন করে মুখ্যমন্ত্রীর চতুর্থ ইনিংস শুরু করবেন টিডিপি প্রধান।

Advertisement

অন্ধ্রপ্রদেশের আধ্যাত্মিক রাজধানী তিরুপতি। তাই তিরুপতির তিরুমালা হিলে পা রেখে গোবিন্দা দর্শন করে আরও একবার অন্ধ্রের উন্নয়নের কাজে নিজেকে সঁপে দিতে চান চন্দ্রবাবু। তাই ওয়াইএসআরসিপি সরকারকে হঠিয়ে টিডিপি এবার একাই পায় ১৩৫ টি আসন। একদিকে শপথ গ্রহণ অনুষ্ঠান। সেই সঙ্গে চন্দ্রবাবুর তিরুপতি বালাজি দর্শনকে ঘিরে এই আধ্যাত্বিক শহর সেজে ওঠে। সেজে ওঠে তিরুমালা হিল। মালার মতো ছড়িয়ে থাকা এই পাহাড় জুড়ে চন্দ্রবাবু নায়ডুর ছবি দিয়ে বড় বড় হোর্ডিং আর কার্ট আউটে সাজিয়ে তুলেছে তেলুগু দেশম পার্টির জনপ্রতিনিধিরা।

চন্দ্রবাবু নায়ডুর হোর্ডিংয়ে ছেয়ে গিয়েছে তিরুপতি শহর

[আরও পড়ুন: বাংলায় বার্ড ফ্লু আক্রান্ত ৪ বছরের শিশু! উদ্বেগ প্রকাশ WHO-এর]

যেখানে উন্নয়নের বার্তা। তাই রাতের তিরুমালা হিল আলোকমালায় যেন হীরের দ্যুতি ছড়াচ্ছে! ফুল-মালায় ঢেকে গিয়েছে গোবিন্দার দেবভূমি। আর তেমনই নিরাপত্তার বহর। প্রায় ৮৬০ মিটার উচ্চতার তিরুমালা মন্দির শহরে

চন্দ্রবাবু নায়ডুর হোর্ডিং

পাকদণ্ডীর প্রায় ১৫ কিমি পথে এদিন ছিল অন্ধ্র পুলিশের ঘেরাটোপ। তবে যানবাহন চলাচলে বা ভক্তদের কোন সমস্যা হয়নি। গ্রীষ্মে এই শহর পুড়ে গেলেও জ্যৈষ্ঠ শেষে কলকাতার তাপপ্রবাহ বা আর্দ্রতার প্যাচপ্যাচে ঘাম নেই তিরুপতিতে। প্রাক বর্ষার আবহে ভেসে বেড়ানো মেঘে তিরুপতির আবহাওয়া একেবারেই মনোরম। এদিন বিজয়ওয়াড়ায় শপথ নেওয়ার পরেই চন্দ্রবাবু নায়ডু তিরুমালায় পা রাখেন।

চন্দ্রবাবুর বালাজি দর্শনে আলোয় সেজে উঠেছে তিরুমালা

গোবিন্দা দর্শনে পুণ্যার্থীদের যাতে কোনরকম সমস্যা না হয় তাই শ্রী ভেঙ্কটেশ্বর স্বামী মন্দিরকে আরও সাজিয়ে তোলার আশ্বাস দেন চন্দ্রবাবু। নতুন মুখ্যমন্ত্রীর আগমনকে ঘিরে সকাল থেকেই প্রস্তুত ছিল তিরুপতি। চন্দ্রবাবুর গোবিন্দা দর্শনকে ঘিরে যেন এই শহর তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠানে আচ্ছন্ন ছিল। মোবাইল ছাড়াও ছোট, বড় দোকানেও টিভির স্ক্রিনে চোখ রাখে তিরুপতি।

[আরও পড়ুন: ঘরে-বাইরে প্রবল আক্রমণ, চাপের মুখে বঙ্গ বিপর্যয়ের দায় ঝাড়ছেন শুভেন্দু!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চতুর্থবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে গোবিন্দার আশীর্বাদ নিতে তিরুমালা হিলে তেলুগু দেশমের (টিডিপি) প্রধান চন্দ্রবাবু নায়ডু।
  • বুধবার রাতে তিরুমালা পাহাড়ের কোলে রাত কাটিয়ে লক্ষ্মীবার বালাজিকে দর্শন করে মুখ্যমন্ত্রীর চতুর্থ ইনিংস শুরু করবেন টিডিপি প্রধান।
  • আলোকমালায় সেজে উঠেছে তিরুমালা হিল।
Advertisement