shono
Advertisement

রাজস্থানে চিঙ্কারা মেরে বনভোজন, হরিণ হত্যার ভিডিও করে পুলিশকে চ্যালেঞ্জ শিকারিদের

ঘটনা প্রকাশ্যে আসতেই ক্ষোভ ছড়িয়েছে বিষ্ণোই সম্প্রদায়ের মধ্যে।
Posted: 08:47 PM Mar 21, 2023Updated: 08:47 PM Mar 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিঙ্কারা হরিণ (Chinkara Dear) শিকার করে তার মাংস দিয়েই বনভোজন। সেই বনভোজনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল)। যাঁরা হরিণ শিকার করে বনভোজন করেন তাঁরাই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেন, এভাবেই পুলিশ ও বনদপ্তরকে খোলা চ্যালেঞ্জ ছুঁড়েছেন ওই শিকারির দল। রাজস্থানের (Rajasthan) এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। সোমবার ভিডিও প্রকাশ্যে আসতেই বিষ্ণোই সম্প্রদায়ের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। অভিযুক্তদের খোঁজে তদন্ত শুরু করেছে পুলিশ ও বন দপ্তর।

Advertisement

পুলিশের অনুমান ঘটনাটি লুনি থানা এলাকার পান্নে সিংহ নগরের কালিজলের আশপাশের। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, একটি হরিণ শিকারের পর সেটিকে গাছের ডালে ঝোলানো হয়েছে, সেটির চামড়া ছাড়িয়ে মাংস কাটা হচ্ছে। এরপর সেই মাংস রান্নাবান্না করে বনভোজন করা হচ্ছে। এই ঘটনায় সরব হয়েছে দ্য বিষ্ণোই টাইগার ফোর্স। তারা অভিযুক্তদের কঠিন শাস্তির দাবি জানিয়েছে। ইতিমধ্যে পুলিশ ও বন দপ্তরকে অভিযোগপত্র দিয়েছে সংগঠনটি। চিঙ্কারা বাঁচানোর জন্য ওই অঞ্চলে বিশেষ নিরাপত্তাবাহিনীর দাবিও তুলেছে তারা।

[আরও পড়ুন: ১০ কোটি না পেলে প্রাণে মেরে দেব! কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়কড়িকে হুমকি ফোন]

বন্যপ্রাণ সুরক্ষা কর্মী ওম প্রকাশের দাবি করেছেন, ০০৯ নামে একটি চোরাশিকারির দল এই কাণ্ড করেছে। তারা দীর্ঘ দিন ধরে এই অঞ্চলে সক্রিয়। সেই দলের এক সদস্য ভবানী সিং-ই সমাজমাধ্যমে হরিণ শিকার ও বনভোজনের ভিডিও প্রকাশ করে পুলিশকে চ্যালেঞ্জ করেছে।

[আরও পড়ুন: আদানিকে গ্রেপ্তার করার দাবি, অর্থমন্ত্রী-সেবিকে বিশেষ টুপি পাঠাচ্ছে তৃণমূল]

প্রসঙ্গত, হরিণ শিকার কাণ্ডে বলি তারকা সলমন খানকে খুনের হুমকি দিয়েছে গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। লরেন্স হুমকি দিয়েছেন, বিষ্ণোই সম্প্রদায়ের কাছে ক্ষমা চাইতে হবে অভিনেতাকে। নচেত তাঁর বিরুদ্ধে চরম ব্যবস্থা নেওয়া হবে। এক সাক্ষাৎকারে জেলবন্দি লরেন্স বলেন, আমার জীবনের একমাত্র লক্ষ্যই হল সলমনকে খুন করা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার