shono
Advertisement
Sohini Sarkar

পুজোর বিজ্ঞাপন করে নেটপাড়ার রোষানলে সোহিনী! আক্রমণাত্মক পোস্ট অভিনেত্রীর উদ্দেশে

নেটপাড়ার রোষানলে অভিনেত্রী।
Published By: Sandipta BhanjaPosted: 04:39 PM Sep 07, 2024Updated: 06:43 PM Sep 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিলোত্তমার ন্যায়বিচায় চেয়ে প্রথম থেকে সরব সোহিনী সরকার (Sohini Sarkar)। গত ১৪ আগস্ট থেকে প্রায় বিনিদ্র রজনী কাটছে অভিনেত্রীর। নিত্যদিন প্রতিবাদী মিছিলে শামিল হওয়ার পাশাপাশি নাগরিক মিছিলের দিন রাতভর ধর্মতলায় ধরণায় বসেছিলেন সোহিনী। আর জি কর কাণ্ডে আক্ষেপ করে বলেছিলেন, "এদেশে থেকে মা হতে চাই না!" দুর্গাপুজোর আনন্দ উল্লাসে গা না ভাসিয়ে সকলকে বিচারের জন্য দাবি তোলার আর্জি জানিয়েছিলেন। আর জি কর হাসপাতালে দাঁড়িয়ে, 'দিন কয়েক বাদে সংবাদমাধ্যমের পুজোর খবরে ঢোকার' কথাও উল্লেখ করেছিলেন সোহিনী। এবার পুজোর বিজ্ঞাপনে তাঁরই মুখ দেখে রেগে কাঁই নেটপাড়া।

Advertisement

আর জি কর কাণ্ডের (RG kar Protest) পর মাস ঘুরলেও বিচার অধরা। সিবিআই তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। কাঠগড়ায় তুলেছেন প্রশাসনকেও। তারকাদের একাংশ দুর্গাপুজো না করার ডাকও দেন। চাঁদা চাইলে অশৌচ পালন করার নিদানও দেন। যদিও স্বস্তিকা মুখোপাধ্যায় শিল্পীদের পেটের কথা চিন্তা করে  সেরকম প্রতিবাদ থেকে বিরত থেকেছেন। তবে পেশার খাতিরে এবার পুজো কালেকশনের বিজ্ঞাপনে মুখ দেখিয়ে নেটপাড়ার রোষানলে পড়তে হল সোহিনী সরকারকে। খ্যাতনামা শাড়ি সংস্থার বিজ্ঞাপনে দেখা গিয়েছে তাঁকে। আর সেই বিজ্ঞাপনী ভিডিও প্রকাশ্যে আসতেই নিন্দুকদের প্রশ্ন, "পুজো উদযাপন কোরো না এবছর, অশৌচ পালন হোক, শপিং বন্ধ থাকুক, এদেশে মা হতে না চাওয়ার ক্ষোভ, এসমস্ত যাবতীয় দাবি তোলার পর এখন কী হল ম্যাম? অশৌচ পালনের পরিবর্তে পুজো কালেকশনের প্রচার করছেন কেন?" নেটপাড়ার অনেকেই 'নাটক' বলে আক্রমণাত্মক পোস্ট করেছেন অভিনেত্রীর উদ্দেশে।

[আরও পড়ুন: ‘যে দেশে গণেশপুজো, সেখানেই হাতিদের উপর অত্যাচার’, তথাগতর ‘পারিয়া ২’ বলবে অনাচারের গল্প]

সম্প্রতি মহামিছিল থেকে সোহিনী প্রতিবাদে সোচ্চার হয়ে বলেছিলেন, “আমরা রাস্তায় থাকব, যতদিন না থ্রেট কালচার বন্ধ হয়। রাজনৈতিক নেতার এবং তাদের ঘনিষ্ঠরা বিভিন্ন প্রতিষ্ঠানে নানাভাবে হুমকি দিয়ে একটা দুর্নীতির রাজত্ব করে তুলেছে। আমরা সেগুলো থেকে মুক্ত একটা সমাজ চাই। আমরা এই থ্রেট কালচার, রেপ কালচারের বিরুদ্ধে আজকে পথে নেমেছি। যতদিন কণ্ঠস্বর থাকবে, প্রতিবাদ করব। একটা হাসপাতালে যদি এরকম ঘৃণ্য ঘটনা হতে পারে, তাহলে ভারতবর্ষের যে কোনও জায়গায় এই ঘটনা হতে পারে। সব রাজ্যের মহিলারা আওয়াজ তুলুন, তাদের সরকারের বিরুদ্ধে। রাষ্ট্রকে প্রশ্ন করতে হবে। সাধারণ মানুষ যখন একজোট হয়, তখন অনেক সরকার, প্রশাসন নড়ে গিয়েছে।” এবার সেই ছবির সঙ্গে মিলিয়েই তুলনা টেনে অভিনেত্রীকে কটাক্ষ করা শুরু করেছেন নেটপাড়ার একাংশ।

[আরও পড়ুন: উদ্বোধন বিতর্কে জবাব দেবের, ‘সৌজন্যের নামে আদিখ্যেতা করছ’, পালটা কুণালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিলোত্তমার ন্যায়বিচায় চেয়ে প্রথম থেকে সরব সোহিনী সরকার
  • আর জি কর হাসপাতালে দাঁড়িয়ে, দিন কয়েক বাদে সংবাদমাধ্যমের পুজোর খবরে ঢোকার কথাও উল্লেখ করেছিলেন সোহিনী।
  • এবার পুজোর বিজ্ঞাপনে তাঁরই মুখ দেখে রেগে কাঁই নেটপাড়া।
Advertisement