shono
Advertisement
Vidya Balan

ভারতরত্ন এম এস সুব্বুলক্ষ্মী রূপে বিদ্যা বালান, নতুন সিনেমা?

ভিডিও শেয়ার করে চমকে দিলেন অভিনেত্রী।
Published By: Suparna MajumderPosted: 03:21 PM Sep 16, 2024Updated: 08:32 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্নাটকী সঙ্গীতের কিংবদন্তি। আবার দক্ষ অভিনেত্রীও। ভারতরত্ন শিল্পী এম এস সুব্বুলক্ষ্মীর রূপে চমকে দিলেন বিদ্যা বালান (Vidya Balan)। অভিনেত্রীর এই লুক কি নতুন সিনেমার জন্য? তাহলে কি বলিউডে আরও এক বায়োপিক হতে চলেছে? এমন প্রশ্ন নেটদুনিয়ায়।

Advertisement

ভারতরত্ন সম্মান পাওয়া দেশের প্রথম সঙ্গীতশিল্পী এমএস সুব্বুলক্ষ্মী। ১৯১৬ সালের ১৬ আগস্ট মাদুরাইয়ে জন্ম হয় তাঁর। সঙ্গীতপ্রেমী পরিবার। শুরু থেকেই সুরের তালিম শুরু হয়ে যায়। কয়েকটি তামিল ছবিতেও অভিনয় করেছেন সুব্বুলক্ষ্মী। ১৯৪৭ সালে মুক্তি পাওয়া হিন্দি সিনেমা 'মীরাবাঈ'-এ তিনি ছিলেন নাম ভূমিকায়। নিজস্ব স্টাইল ছিল সুব্বুলক্ষ্মীর। কিংবদন্তি শিল্পীর নানা লুকে ক্যামেরার সামনে ধরা দিয়েছেন বিদ্যা।

বিদ্যার এই ছবির কোলাজ আসলে ফটোগ্রাফিক ট্রিবিউট। এ নিয়ে কোনও সিনেমা তৈরির খবর এখনও পর্যন্ত নেই। এম এস সুব্বুলক্ষ্মীর ১০৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তৈরি করা হয়েছে ফটোগ্রাফিক ট্রিবিউট। এই কাজে বিদ্যার সঙ্গী অনু পার্থসারথী। ছবির ক্যাপশনে বিদ্যা জানিয়েছেন, কিংবদন্তি এই সঙ্গীতশিল্পীকেই পণ্ডিত জওহরলাল নেহেরু 'ক্যুইন অফ মিউজিক' খেতাব দিয়েছিলেন। আর সরোজিনী নাইডু এঁকে বলতেন 'নাইটিঙ্গল অফ ইন্ডিয়া'।

অভিনেত্রীর এই ছবিগুলো তুলেছেন রোহন পিঙ্গালায়। হেয়ার আর মেকআপ শলাকা ভোঁসলে ও হরষল জারিওয়ালার। এম এস সুব্বুলক্ষ্মীর শাড়ি পরার স্টাইল, তাঁর স্পেশাল সিঁদুরের টিপ, তার উপরে বিভূতির টিকা, এই সমস্ত কিছু সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন তাঁর নাতবউ শিক্কিল মামা চন্দ্রশেখর। যিনি নিজেও প্রখ্যাত বংশীবাদক। এদিকে বিদ্যা বালানকে 'ভুলভুলাইয়া ৩' সিনেমায় দেখার জন্য মুখিয়ে রয়েছেন অনুরাগীরা। নভেম্বর মাসেই নতুন এই সিনেমা মুক্তি পাওয়ার কথা। ছবিতে আরও একবার 'রুহ বাবা'র চরিত্রে দেখা যাবে কার্তিক আরিয়ানকে। রয়েছেন মাধুরী দীক্ষিত, তৃপ্তি দিমরিও।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতরত্ন সম্মান পাওয়া দেশের প্রথম সঙ্গীতশিল্পী এমএস সুব্বুলক্ষ্মী।
  • কিংবদন্তি শিল্পীর নানা লুকে ক্যামেরার সামনে ধরা দিয়েছেন বিদ্যা।
Advertisement