shono
Advertisement
Bohurupi

বাংলার পর জাতীয় স্তরেও হই হই করে হাউসফুল 'বহুরূপী', রুদ্ধশ্বাস ডাকাতির গল্প দেখতে ভিড়

বাজিমাত টলিপাড়ার 'হিট মেশিন' জুটি নন্দিতা-শিবপ্রসাদের।
Published By: Sandipta BhanjaPosted: 07:27 PM Oct 20, 2024Updated: 07:27 PM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউড কিংবা দক্ষিণী ইন্ডাস্ট্রির মতো বাজেট নেই বটে, তবে চলতি পুজোর বক্স অফিসে বাংলা সিনেমা কিন্তু দাপিয়ে বেড়াচ্ছে। বাংলার পর জাতীয় স্তরেও বিজয়রথ ছোটাচ্ছে নন্দিতা-শিবপ্রসাদের 'বহুরূপী' (Bohurupi)। বিশেষ করে অভিনেতা শিবপ্রসাদ মুখোপাধ্যায়ে মুগ্ধ প্রবাসী বাংলা সিনেদর্শকরা। তাই তো, প্রেক্ষাগৃহ থেকে বেরিয়েও 'ছ্যাঁচড়াপুরের বিক্রমে'র ঘোর কিছুতেই যেন কাটতে চাইছে না তাঁদের!

Advertisement

৮ অক্টোবর, পঞ্চমীর দিন মুক্তি পেয়েছে 'বহুরূপী'। সাত দিনেই ব্যবসার যে অঙ্ক ছুঁয়েছে, তাতে ঝকঝকে মার্কশিট নন্দিতা-শিবপ্রসাদের হাতে। আর শনিবার ১৯ অক্টোবর জাতীয় স্তরে রিলিজ করেছে এই সিনেমা। বাংলার পর সেখানেও হই হই করে হাউসফুল শো চলছে। মুম্বই, পুণে, দিল্লি থেকে বেঙ্গালুরুর মতো মেট্রো সিটিগুলির প্রেক্ষাগৃহেও বাংলার মাটির স্বাদ নিতে দলে দলে হল ভরাচ্ছেন দর্শকরা। শিবপ্রসাদ-কৌশানীর 'ডাকাতিয়া বাঁশি'র হাতছানিতে দারুণভাবে সাড়া দিচ্ছেন তাঁরাও। মুম্বই হোক বা দিল্লি, বেঙ্গালুরু সব জায়গার মাল্টিপ্লেক্সে 'বহুরূপী'র প্রায় সব শো হাউসফুল। সিনে-সমালোচক থেকে দর্শকদের রায়ে তো বটেই এমনকী পুজোর বক্স অফিসে বাকি দুটি বাংলা সিনেমাকেও টেক্কা দিয়ে ব্লকবাস্টারের শিরোপা ছিনিয়ে নিয়েছেন নন্দিতা-শিবপ্রসাদ। কৌশানী মুখোপাধ্যায়ের অভিনয়ও বহুল প্রশংসিত।

ব্লকবাস্টার জয়োচ্ছ্বাসে পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় জানালেন, "দুর্গাপুজোর পর লক্ষ্মীপুজোতেও 'বহুরূপী' ট্রেন্ডিং গিয়েছে। তার প্রমাণ বুক মাই শোয়ে টিকিট বুকিংয়ের সংখ্যা। এমনকী লক্ষ্মীপুজোর দিনও স্টার, অশোকা সব প্রেক্ষাগৃহে হাউসফুল শো হয়েছে। এবং সবথেকে যেটা ভালো বিষয় সেটা হল, মানুষ একবার 'বহুরূপী' দেখে সদলবলে প্রেক্ষাগৃহে ভিড় জমাচ্ছেন রিপিট ওয়াচের জন্য। হল ভিসিট করতে গিয়েও দেখেছি মানুষ আমার বলা সংলার রিপিট করছেন। এগুলোই তো পরমপ্রাপ্তি।"

মূলত চোর-পুলিশ খেলার মন্ত্রণার উপর ছবির ভাবনা প্রতিষ্ঠিত। ‘ব্যাঙ্ক ডাকাত’ শিবপ্রসাদ মুখোপাধ্যায়। তাঁকে ধরতে মরিয়া ‘সুপারকপ’ আবির চট্টোপাধ্যায়। দুই তারকার সম্মুখ সমরের গল্প দেখা যাচ্ছে সিনেমা হলে। ছবিতে আবিরের নায়িকা ঋতাভরী চক্রবর্তী। আর কৌশানি মুখোপাধ্যায় রয়েছেন শিবপ্রসাদের বিপরীতে। ‘বহুরূপী’তে পুলিশ ও ডাকাতের যে-দাম্পত্য সমান্তরাল, তা বেশ আগ্রহব্যঞ্জক। একদিকে রুচিশীল ও সমস্যাজর্জর, অথচ উপরিতলে নিরাপদ এক বৈবাহিক জীবনের আলাপ, অন্যদিকে সারল্যের মধ্যেও উদ্দামতা ও অনিশ্চয়তার প্রেম ও মিলনের সরগম- যেন আশ্চর্য এক বৈপরীত্য ও সেতুবন্ধনকে প্রতিষ্ঠা দিয়ে চলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলার পর জাতীয় স্তরেও বিজয়রথ ছোটাচ্ছে নন্দিতা-শিবপ্রসাদের 'বহুরূপী'
  • শনিবার ১৯ অক্টোবর জাতীয় স্তরে রিলিজ করেছে এই সিনেমা।
  • মুম্বই হোক বা দিল্লি, বেঙ্গালুরু সব জায়গার মাল্টিপ্লেক্সে 'বহুরূপী'র প্রায় সব শো হাউসফুল।
Advertisement