shono
Advertisement
Shiboprosad Mukherjee

'বহুরূপী' শিবপ্রসাদে মুগ্ধ বাংলার দর্শক, উঠল জাতীয় পুরস্কার দেওয়ার দাবি

সোশাল মিডিয়ায় নতুন হ্যাশ ট্যাগ তৈরিও হয়েছে।
Published By: Sandipta BhanjaPosted: 04:50 PM Oct 14, 2024Updated: 05:51 PM Oct 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে একদিকে যখন বিজয়রথ ছোটাচ্ছে 'বহুরূপী'(Bohurupi), তখন দর্শক-অনুরাগীরা শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের অভিনয়ে মুগ্ধ। প্রেক্ষাগৃহ থেকে বেরিয়েও 'ছ্যাঁচড়াপুরের বিক্রমে'র ঘোর কিছুতেই যেন কাটতে চাইছে না দর্শকদের! তাঁদের দাবি, লাল পেড়ে শাড়িতে যে কোনও অভিনেত্রীকেও অনায়াসে টেক্কা দিতে পারেন শিবপ্রসাদ। তাই তো দর্শকরা সোশাল মিডিয়ায় দাবি তুলেছেন, এবার জাতীয় পুরস্কার দেওয়া হোক শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে(Shiboprosad Mukherjee)।

Advertisement

উইন্ডোজ প্রযোজিত 'প্রাক্তন' সিনেমার গানের জন্য ইমন চক্রবর্তী জাতীয় পুরস্কার পেয়েছিলেন। তবে পরিচালক কিংবা প্রযোজক বা অভিনেতা হিসেবে শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের হাতে এখনও জাতীয় পুরস্কার ওঠেনি। তবে 'বহুরূপী' দেখার পর দর্শকরা মনে করছেন, এবার অন্তত তিনি জাতীয় পুরস্কারে ভূষিত হবেন। উইন্ডোজ-এর হামি, রামধনু, কণ্ঠ-র মতো ছবিগুলিতে অভিনেতা হিসেবে দর্শকদের নজর কেড়েছিলেন শিবপ্রসাদ। এবার 'বহুরূপী' অভিনেতা শিবপ্রসাদের প্রশংসায় পঞ্চমুখ সকলে। সেই প্রেক্ষিতেই সোশাল মিডিয়ায় #NationalAwardForShiboprosad হ্যাশট্যাগ তৈরি করে জাতীয় পুরস্কার দেওয়ার দাবি তুলেছেন দর্শক-অনুরাগীরা।

মূলত চোর-পুলিশ খেলার মন্ত্রণার উপর ছবির ভাবনা প্রতিষ্ঠিত। ‘ব্যাঙ্ক ডাকাত’ শিবপ্রসাদ মুখোপাধ্যায়। তাঁকে ধরতে মরিয়া ‘সুপারকপ’ আবির চট্টোপাধ্যায়। দুই তারকার সম্মুখ সমরের গল্প দেখা যাচ্ছে সিনেমা হলে। ছবিতে আবিরের নায়িকা ঋতাভরী চক্রবর্তী। আর কৌশানি মুখোপাধ্যায় রয়েছেন শিবপ্রসাদের বিপরীতে। ‘বহুরূপী’তে পুলিশ ও ডাকাতের যে-দাম্পত্য সমান্তরাল, তা বেশ আগ্রহব্যঞ্জক। একদিকে রুচিশীল ও সমস্যাজর্জর, অথচ উপরিতলে নিরাপদ এক বৈবাহিক জীবনের আলাপ, অন্যদিকে সারল্যের মধ্যেও উদ্দামতা ও অনিশ্চয়তার প্রেম ও মিলনের সরগম- যেন আশ্চর্য এক বৈপরীত্য ও সেতুবন্ধনকে প্রতিষ্ঠা দিয়ে চলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বক্স অফিসে একদিকে যখন বিজয়রথ ছোটাচ্ছে 'বহুরূপী', তখন দর্শক-অনুরাগীরা শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের অভিনয়ে মুগ্ধ।
  • দর্শকরা সোশাল মিডিয়ায় দাবি তুলেছেন, এবার জাতীয় পুরস্কার দেওয়া হোক শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে।
Advertisement