shono
Advertisement
Hiran Chatterjee

'এই রাজ্যে Ph.D-র ইতিহাস ভালো না', হিরণকে তোপ 'বাম' রাহুলের, দেবের খোঁচা, 'ঢপের ডক্টর'!

হিরণ চট্টোপাধ্যায়ের 'ডক্টরেট' ডিগ্রি নিয়ে বিতর্ক তুঙ্গে।
Published By: Sandipta BhanjaPosted: 07:00 PM May 23, 2024Updated: 07:03 PM May 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৫ তারিখ ভোটের আগেই ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের 'ডক্টরেট' ডিগ্রি নিয়ে তৈরি হয়েছে তীব্র বিতর্ক! পদ্মপ্রার্থীর ডিগ্রি নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ আম আদমি পার্টি। আপ-এর দাবি, তাঁর 'ডক্টরেট' ডিগ্রি সম্পূর্ণ ভুয়ো। এমনকী কমিশনের কাছে হিরণ চট্টোপাধ্যায়ের প্রার্থীপদ খারিজ করার দাবিও তুলেছে কেজরিওয়ালের দল। এবার হিরণের পিএইচডি ডিগ্রি নিয়ে তোপ দাগলেন বামপন্থী অভিনেতা তথা অতীতের সহকর্মী রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। খোঁচা দিলেন দেবও।

Advertisement

২০০৯ সালে কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত 'জ্যাকপট' ছবিতে হিরণ-রাহুলকে একফ্রেমে দেখা গিয়েছিল। এবার সেই সহকর্মীর 'ডক্টরেট' ডিগ্রি নিয়েই প্রশ্ন তুললেন রাহুল। বিতর্কের সূত্রপাত, পদ্মপ্রার্থীর জমা দেওয়া হলফনামা নিয়ে। যেখানে হিরণ উল্লেখ করেছেন যে, তিনি খড়গপুর আইআইটি থেকে গবেষণা করছেন। তবে আপ-এর দাবি, সেই তথ্য 'ভুয়ো'! তাদের বক্তব্য, ঘাটালের বিজেপি প্রার্থী আইআইটি থেকে কোনও বিষয়েই গবেষণা করছেন না। আরটিআই-এর মাধ্যমেই খড়গপুর আইআইটির তরফে এই তথ্য মিলেছে বলে দাবি করেছে আম আদমি পার্টির। এই তথ্য জোগাড়ের নেপথ্যে তৃণমূলের দিকে আঙুল তুলে হিরণের হুমকি, নির্বাচন মিটলেই খড়গপুর আইআইটির বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হবেন তিনি। এসবের মাঝেই সোশাল মিডিয়ায় টলিপাড়ার একসময়কার সহ-অভিনেতাকে নিয়ে বিস্ফোরক পোস্ট রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়ের।

রাহুলের মন্তব্য, "এই রাজ্যে পিএইচডির ইতিহাস ভালো নয়।" আর সেকথার প্রেক্ষিতেই একপক্ষের পালটা প্রশ্ন- বিজেপির হিরণকে বিঁধতে গিয়ে কি কোথাও তিনি অতীতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ডক্টরেট ডিগ্রির বিতর্ককেও নিশানা করলেন? অভিনেতা তাঁর ফেসবুকে লিখেছেন, "সেদিন হিরণকে দেখলাম, একজন পুলিশের উপর খুব চোপা করছে। তা করুক,কিন্তু একটা জায়গায় ও চেঁচিয়ে উঠে বলল- আমি ডক্টর হিরণ্ময় চ্যাটার্জী। অধম, সহ অভিনেতার বিনীত অনুরোধ কোথা থেকে কী বিষয়ে পিএইচডি করেছেন উনি যদি জানান। এই রাজ্যে পিএইচডির ইতিহাস ভালো না কিনা...।" বামপন্থী মনোভাবাপন্ন অভিনেতার পোস্টে সায় দিয়ে আবার অনেকেই হিরণকে তুলোধনা করেছেন।

[আরও পড়ুন: কতটা অসুস্থ শাহরুখ খান? শেষমেশ মুখ খুললেন ম্যানেজার পূজা দাদলানি]

এদিকে দেবও প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে এই বিষয়ে খোঁচা দিতে ছাড়েননি। গরুপাচারের অভিযোগ নিয়ে যে পোস্টে তিনি হিসেব দিয়েছেন, সেখানেই হিরণ চট্টোপাধ্যায়কে তোপ দেগে তিনি লিখেছেন, "তোমার প্রার্থী তো প্রথম থেকেই মিথ্যা কথা বলছে, ঢপের ডক্টর আর কত বোকা বানাবে ঘাটালের মানুষকে?"

[আরও পড়ুন: এবার বিদ্যাসাগরের চরিত্রে দেব! পরিচালনায় কে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হিরণ চট্টোপাধ্যায়ের 'ডক্টরেট' ডিগ্রি নিয়ে বিতর্ক তুঙ্গে।
  • ২০০৯ সালে কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত 'জ্যাকপট' ছবিতে হিরণ-রাহুলকে একফ্রেমে দেখা গিয়েছিল।
  • এদিকে দেবও প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে এই বিষয়ে খোঁচা দিতে ছাড়েননি।
Advertisement