shono
Advertisement
Dimple Kapadia

মেয়ে টুইঙ্কলের সঙ্গে ছবি তুলতে নারাজ ডিম্পল! কারণ জানলে অবাক হবেন

তাহলে কি মায়ের সঙ্গে মেয়ের সম্পর্ক তিক্ত হয়েছে!
Published By: Akash MisraPosted: 12:00 PM Oct 24, 2024Updated: 01:04 PM Oct 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখুন কাণ্ড! নিজের মেয়ের সঙ্গে ছবি তুলতে একেবারেই নারাজ ডিম্পল কাপাডিয়া। যেই না ডিম্পলের কাছে টুইঙ্কলের সঙ্গে ছবি তোলার আবদার করল পাপারাজ্জিরা, ঠিক তখনই জোর ধমক। রীতিমতো আঙুল উঁচিয়েই সোজা না ছবি শিকারিদের। তা হঠাৎ এমন কেন করলেন ডিম্পল?

Advertisement

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। সম্প্রতি MAMI ফিল্ম ফেস্টিভালে উপস্থিত হয়েছিলেন ডিম্পল। গিয়েছিলেন ডিম্পলের জামাই অক্ষয় কুমার ও মেয়ে টুইঙ্কল খান্নাও। সেখানেই পাপারাজ্জিরা ডিম্পলকে দেখে টুইঙ্কলের সঙ্গে ছবি তুলতে বলেন। পাপারাজ্জিদের মুখে এমন আবদার শুনে প্রথমে একটু বিরক্তই হন তিনি। পরে স্পষ্টই বলেন, আমার একার ছবি ক্লিক কর, আমি জুনিয়ারদের সঙ্গে ছবি তুলি না! ডিম্পলের এমন কথায়, অনেকেই হয়েছেন অবাক। নিন্দুকরা বলছেন, তাহলে কি মায়ের সঙ্গে মেয়ের সম্পর্ক তিক্ত হয়েছে! এসব গুঞ্জনের মাঝেই আলাদা করে অক্ষয় ও টুইঙ্কর ছবি তুলেছেন। এমনকী, পাপারাজ্জিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ও সেরেছেন দুজনে। অন্যদিকে, ডিম্পল কিন্তু অক্ষয় ও টুইঙ্কলের সঙ্গে দূরত্বই রেখেছিলেন।

আজ থেকে পাঁচ দশক আগের কথা। ১৯৭৩ সালে মুক্তি পায় ‘ববি’। মিউজিক্যাল-রোম্যান্টিক সেই ছবি বক্স অফিসে ঝড় তুলেছিল। রাজ কাপুর পরিচালিত ওই ছবির মাধ্যমেই রুপোলি পর্দায় অভিষেক হয় ঋষি কাপুর ও ডিম্পল কাপাডিয়ার। দুজনেই রাতারাতি আসমুদ্র হিমাচলের ‘সেনসেশন’ হয়ে ওঠেন। এদেশের তরুণদের ‘ন্যাশনাল ক্রাশ’ হয়ে ওঠেন ডিম্পল। কিন্তু ববি ব্রিগেঞ্জা হয়ে ওঠার আগের সময়টা খুব ভালো কাটেনি অভিনেত্রীর। ডিম্পল এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ১২ বছর বয়সে কুষ্ঠ হয়েছিল তাঁর। আর সেই সূত্রেই প্রথম রাজ কাপুরের সঙ্গে দেখা হয় তাঁর।

এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ডিম্পল স্মৃতিচারণা করতে গিয়ে বলেন, ”আমি সেই সময় কুষ্ঠে ভুগছিলাম। তখন আমার ১২ বছর বয়স। আমার কনুইয়ে হয়েছিল।” ডিম্পলের(Dimple Kapadia) বাবা চুন্নিভাই কাপাডিয়ার ফিলম জগতে বিরাট চেনাজানা ছিল। সেই সূত্রেই রাজ কাপুরের সঙ্গে পরিচয়। অভিনেত্রী বলছেন, ”উনি আমাকে দেখতে এসেছিলেন। এবং আমাকে দেখে বলেছিলেন আমাকে নাকি স্কুল থেকে বিতাড়িত করা হবে। সেই প্রথম আমি এমন শব্দ শুনেছিলাম। আমি জানতামও না এমন কথার মানে কী।”

সেই প্রসঙ্গে বলতে গিয়ে ডিম্পল বলেন, ”রাজ কাপুর (Raj Kapoor) মেয়েটির সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। ওঁকে বলা হয়েছিল এক সুন্দরী মেয়ে কুষ্ঠরোগে ভুগছে। তবে এই খারাপ সময়েও আমার একটা লাভ হয়েছিল। আমি ‘ববি’তে সুযোগ পেয়েছিলাম। আসলে সেটাই ছিল আমার সেরা সময়। যাই চাইছি, সেটাই হয়ে যাচ্ছে। যেন জাদু, এক্কেবারে জাদু।”

এর পরই ডিম্পল অডিশন দিতে গিয়েছিলেন। যদিও প্রথমবার তিনি মোটেই পাশ করতে পারেননি! ডিম্পলের কথায়, ”আমার মনে পড়ছে স্কুলেই এক খবরের কাগজ পড়ে জানতে পারি রাজ কাপুর ‘ববি’র জন্য মেয়ে খুঁজছেন। আমি বন্ধুদের বলেছিলাম, আমিই ববি। এর পরই আমি অডিশন দিই। নির্বাচিত হইনি অবশ্য।” কিন্তু শেষপর্যন্ত তিনিই নির্বাচিত হন। রাজ কাপুর ডেকে পাঠিয়ে বলেন, নায়িকার ভূমিকায় তাঁকেই নেওয়া হচ্ছে। সেই পুরনো দিনের কথা বলতে গিয়ে আবেগপ্রবণ ডিম্পল বলেন, ”উনি আমাকে আবার ডাকলেন। এবং তার পর থেকে সবকিছুই ঠিকঠাক চলতে শুরু করল।”

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তার পর থেকে সবকিছুই ঠিকঠাক চলতে শুরু করল।
  • সেই প্রথম আমি এমন শব্দ শুনেছিলাম।
Advertisement