shono
Advertisement
Uttam Kumar

বুথে গিয়ে ভোট দিতেন না উত্তম কুমার! মহানায়কের জন্য কোন বিশেষ ব্যবস্থা ছিল?

কেন মহানায়কের বেলায় ব্যতিক্রম ছিল?
Posted: 12:32 AM Apr 25, 2024Updated: 11:20 AM Apr 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুপোলি পর্দার স্টাররা ঘন ঘন জনসমক্ষে এলে ক্রেজ থাকে না! একথা মনেপ্রাণে বিশ্বাস করতেন মহানায়ক (Uttam Kumar)। একবার সেইজন্যই সহকর্মী তথা ভ্রাতৃপ্রতিম শুভেন্দু চট্টোপাধ্যায়কে বকুনি দিয়েছিলেন কেন তিনি পেট্রল পাম্পে গাড়ি থেকে নেমেছিলেন বলে। আসলে তাঁকেও খ্যাতির বিড়ম্বনায় পড়তে হয়েছিল বার কয়েক। বাঙালির ম্যাটিনি আইডল বলে কথা। উত্তম কুমার মানেই তো তখন জনঅরণ্য। বাঁধভাঙা উচ্ছ্বাস। 'স্টার' উত্তমকে দেখতে হুটোপুটি। কিন্তু ভোট মানে তো, আমজনতা থেকে তারকা, বুথের কোনও ভাগাভাগি নেই! তাহলে কীভাবে ভোটাধিকার প্রয়োগ করতেন মহানায়ক?

Advertisement

সম্প্রতি এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে উত্তম কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায় জানিয়েছেন সেই বিশেষ ব্যবস্থার কথা। গৌরব ঠাকুরদাকে না দেখলেও পরিবারের সদস্যদের মুখেই শুনেছিলেন যে, মহানায়ক কখনও বুথে গিয়ে ভোট দিতেন না। বরং বাড়ি থেকেই খামে ভরে তাঁর ভোট জমা পড়ত। সরকারি কর্মীরা যেভাবে পোস্টার ব্যালটে ভোট দেন। সেভাবেই ভোটাধিকার প্রয়োগ করতেন উত্তম কুমার।

[আরও পড়ুন: চপার থেকে নামতেই দেবের পা জড়িয়ে ধরলেন মহিলা! বালুরঘাটে প্রচারে গিয়ে কী ঘটল?]

পোর্ট ট্রাস্টের চাকুরিজীবী হিসেবেই মহানায়ক এই বিশেষ সুবিধে পেতেন। তবে পরে অভিনয়ের জন্য সেই চাকরি ছেড়ে দিলেও তৎকালীন সরকার তাঁর জন্য এই বিশেষ ব্য়বস্থা বহাল রেখেছিলেন। কারণ, বুথে উত্তম কুমারকে দেখলে জনবিস্ফোরণ ঘটতে পারে। তাতে গোলযোগ দেখা দিতে পারে। সেই বিশৃঙ্খলা রুখতেই উত্তম কুমারের জন্য বিশেষ ব্যবস্থা বহাল রেখেছিল সেইসময়ে ক্ষমতাসীন সরকার। লোকসভার আবহে সম্প্রতি টিভিনাইনকে দেওয়া সাক্ষাৎকারে একথা জানান গৌরব চট্টোপাধ্যায়।

রাজনীতি আর গ্ল্যামার দুনিয়া বর্তমানে ওতপ্রোতভাবে জড়িত। তারকাদের রাজনৈতিক ময়দানে অবতরণের খবর নতুন নয়! এযাবৎকাল বহু তারকা সাংসদ-বিধায়ক পেয়েছে দেশবাসী। ভোটবাক্স ভারী করতে প্রচারের ময়দানে তারকামুখের ঝলকও এদেশে নতুন নয়। চলতি লোকসভা ভোটের আবহে আমজনতার পাশপাশি সেলেবরাও গণতন্ত্রের উৎসবে মেতে ওঠেন বরাবর। বুথে লাইন দিয়ে তাঁরাও ভোট দেন। কিন্তু উত্তম কুমার কখনও কেন্দ্রে গিয়ে ভোট দিতেন না। তাঁর জন্য ছিল বিশেষ ব্য়বস্থা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গৌরব ঠাকুরদাকে না দেখলেও পরিবারের সদস্যদের মুখেই শুনেছিলেন যে, মহানায়ক কখনও বুথে গিয়ে ভোট দিতেন না।
  • বরং বাড়ি থেকেই খামে ভরে তাঁর ভোট জমা পড়ত।
  • সরকারি কর্মীরা যেভাবে পোস্টার ব্যালটে ভোট দেন।
Advertisement