shono
Advertisement
Kalki 2898 AD

পয়লা দিনেই RRR-এর রের্কড ধূলিসাৎ! ওপেনিংয়ে ২০০ কোটির দৌড়ে প্রভাস-দীপিকার 'কল্কি'

খলনায়ক হিসেবে দক্ষিণেও বিজয়ধ্বজা ওড়ালেন শাশ্বত চট্টোপাধ্যায়।
Published By: Sandipta BhanjaPosted: 04:56 PM Jun 27, 2024Updated: 08:45 AM Jun 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির আগেই বক্স অফিসে হুঁশিয়ারি দেগেছিল ‘Kalki 2898 AD’! সিনেবিশেষজ্ঞদের রিপোর্ট কার্ডে ৪০০ কোটির ব্যবসার কথা আগেই জানা গিয়েছিল, এবার পয়লা দিনের আয়ের নীরিখে সমস্ত রেকর্ড ভেঙে চুরমার করে দিল প্রভাস-দীপিকার (Prabhas, Deepika Padukone) দক্ষিণী সিনেমা। যে মেগা বাজেট ছবিতে রয়েছেন কমল হাসান, অমিতাভ বচ্চনদের সঙ্গে বাংলার শাশ্বত চট্টোপাধ্যায়ও।

Advertisement

অগ্রীম বুকিংয়ে ৫৫ কোটির ব্যবসা করে বক্স অফিসে ঝড় তোলার আভাস দিয়েছিল 'কল্কি'। আর ওপেনিং ইনিংসেও শুধু সকাল পর্যন্ত ৩৩ কোটির আয় করে তাক লাগিয়ে দিল এই ছবি। সিনেবিশেষজ্ঞদের ভবিষ্যদ্বাণী, প্রথম সপ্তাহে প্রভাস-দীপিকার দক্ষিণী সিনেমার বিজয়রথ অপ্রতিরোধ্যই থাকবে। রিপোর্ট বলছে, পয়লা সপ্তাহে বিশ্বের বক্স অফিসে ২০০ কোটি আয় করতে পারে 'কল্কি'। এর মধ্যে শুধুমাত্র ভারত থেকেই ১২০-১৪০ কোটির ব্যবসা করতে পারবে। যা কিনা চলতি বছরে ওপেনিং ডে-র আয়ের নীরিখে এখনও পর্যন্ত কোনও সিনেমার ক্ষেত্রে শিকে ছিঁড়তে পারেনি।

অগ্রীম বুকিং অনুযায়ী দক্ষিণী বেল্টে, বিশেষ করে তেলুগু সিনেবাজার থেকে সব থেকে বেশি ব্যবসা করার খবর মিলেছে এখনও পর্যন্ত। তবে দিল্লি কিংবা মুম্বইতে টিকিট বিক্রির গ্রাফ খানিক ধীরগতিতেই। এদিকে বিদেশে ব্লকবাস্টার RRR ছবির রের্কডও ধূলিস্যাৎ করে দিয়েছে ‘Kalki 2898 AD’। উত্তর আমেরিকায় প্রিমিয়ার শোতে এসএস রাজামৌলীর ছবি ৩ মিলিয়ন ডলারের ব্যবসাকে টেক্কা দিয়ে প্রভাস-দীপিকার 'কল্কি' ৩.৮ মিলিয়ন ডলারের আয় করেছে। সেখানে প্রায় ৮০ হাজার ২০০টি স্ক্রিনে চলছে 'কাল্কি'। খলনায়কের ভূমিকায় শাশ্বত চট্টোপাধ্যায়ের অভিনয়ও বেজায় প্রশংসিত।

[আরও পড়ুন: জন্মদিনে পঞ্চমনামা, রাহুল দেব বর্মণের অপ্রকাশিত ৫টি গান নিয়ে এল ‘পাঁচে পঞ্চম’]

২০২৩ সালে বিনোদুনিয়ায় বিতর্কের শিরোনামে ঠাঁই পেয়ে ফ্লপস্টার হয়েও ফিনিক্স পাখির মতো ফিরে এসেছেন দক্ষিণী সুপারস্টার প্রভাস (Prabhas)। ‘আদিপুরুষ’-এ ডুবেছিলেন। আর তার মাসখানেকেই ‘সালার’-এর (Salaar) হাত ধরে দাপুটে উত্থান হয় দক্ষিণী সুপারস্টারের। তেইশের শাপমোচন তেইশে ঘটেছে। শাহরুখ খান, রণবীর কাপুর সবাইকে টেক্কা দিয়ে ‘সেরা সুপারস্টার’ হয়েছেন প্রভাস। এবার 'কল্কি'র বিজয়রথ ছোটালেন দক্ষিণী অভিনেতা। লোকসভা ভোটের জন্য পিছিয়ে গিয়েছিল মুক্তির তারিখ। ৯ মে মুক্তি পাওয়ার কথা ছিল ‘Kalki 2898 AD’র। তার বদলে ২৭ জুন রিলিজের পরই বক্স অফিসের খেলা ঘুরিয়ে দিল প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসান এবং শাশ্বত অভিনীত ছবি। দক্ষিণেও বিজয়ধ্বজা ওড়ালেন বাঙালি অভিনেতা।

[আরও পড়ুন: পাত্র মুসলিম, ‘প্রেমই পরম ধর্ম’, লাভ জিহাদ বিতর্কে নিন্দুকদের ‘খামোশ’ করালেন সোনাক্ষী সিনহা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • । রিপোর্ট বলছে, পয়লা সপ্তাহে বিশ্বের বক্স অফিসে ২০০ কোটি আয় করতে পারে 'কাল্কি'।
  • বিদেশে ব্লকবাস্টার RRR ছবির রের্কডও ধূলিস্যাৎ করে দিয়েছে ‘Kalki 2898 AD’।
  • খলনায়ক হিসেবে দক্ষিণেও বিজয়ধ্বজা ওড়ালেন শাশ্বত চট্টোপাধ্যায়।
Advertisement