shono
Advertisement
Kangana Ranaut

সেন্সর বোর্ডের নির্দেশকেই মান্যতা, 'এমার্জেন্সি' রিলিজ করাতে মাথা নোয়ালেন কঙ্গনা!

কবে মুক্তি পাবে 'এমার্জেন্সি'।
Published By: Akash MisraPosted: 04:06 PM Sep 30, 2024Updated: 04:09 PM Sep 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কঙ্গনা রানাউতের 'এমার্জেন্সি' ছবির মুক্তি নিয়ে বেশ কয়েকমাস ধরেই নানা টালবাহানা। সেন্সর বোর্ড তো বলেই দিয়েছে, এই ছবি থেকে কয়েকটি দৃশ্য বাদ না দিলে ছবি মুক্তি দেওয়া যাবে না। এমনকী, সেন্সর বোর্ডের সার্টিফিকেশন নিয়ে রয়েছে নানা বিতর্ক। অন্যদিকে, কঙ্গনা এতদিন লড়েই যাচ্ছিলেন। তবে অবশেষে সেন্সর বোর্ডের নির্দেশকেই মানতে বাধ্য হলেন 'এমার্জেন্সি' টিম। সোমবার মুম্বই হাই কোর্টকে ছবির টিম জানিয়ে দিল, তাঁরা সেন্সর বোর্ডের নির্দেশকেই মানবে। সেন্সর বোর্ড যে দৃশ্য ও সংলাপগুলি বাদ দেওয়ার কথা বলেছে, সেগুলো বাদ দিয়েই মুক্তি পাবে 'এমার্জেন্সি'।

Advertisement

গত বৃহস্পতিবার সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের তরফে বম্বে উচ্চ আদালতে জানানো হয়েছে, ‘এমার্জেন্সি’ ছবি থেকে কয়েকটা দৃশ্য বাদ দিলে তবেই রিলিজের ছাড়পত্র দেওয়া সম্ভব। উল্লেখ্য, সম্প্রতি সাক্ষাৎকারে ‘নাছোড়বান্দা’ কঙ্গনা জানিয়েছিলেন, তিনি তাঁর সিনেমার কোনও দৃশ্যে কাটছাঁট করবেন না, এবং ঠিক যেমনভাবে গল্প সাজিয়েছেন, তেমনভাবেই সিনেমাটা দর্শকদের কাছে পরিবেশন করতে চান। এদিকে সাংসদ-অভিনেত্রীর এমন মন্তব্যের পর বেঁকে বসেছে সেন্সর বোর্ডও। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের রিভিউ কমিটি আদালতে সাফ জানিয়েছে, যে দৃশ্যগুলো সাম্প্রদায়িক হিংসা ছড়াতে পারে কিংবা সমস্যা তৈরি করতে পারে, সেগুলো ছাঁটাই না করলে ছাড়পত্র দেওয়া সম্ভব নয়।

‘এমার্জেন্সি’ সিনেমার রিলিজ নিয়ে প্রথম থেকেই জলঘোলার অন্ত নেই! ‘শিরোমনি গুরুদ্বারা প্রবন্ধক কমিটি’, অস্ট্রেলিয়া শিখ কাউন্সিলের তরফে দিন কয়েক আগেই ‘এমার্জেন্সি’ (Emergency) ছবিটিকে নিষিদ্ধ করার দাবি জানানো হয়েছিল। সেই রেশ কাটতে না কাটতেই শিরোমণি অকালি দলের তরফে আপত্তি উঠেছিল। সোজা সেন্সর বোর্ডের কাছে চিঠি পাঠিয়ে কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) ‘এমার্জেন্সি’ মুক্তি আটকানোর আবেদন জানিয়েছিলেন তাঁরা। সেই বিতর্কের জেরেই বারবার পিছিয়ে যাচ্ছে ‘এমার্জেন্সি’র মুক্তি। তবে পরবর্তীতে কবে মুক্তি পাবে? সেকথাও ঘোষণা করা হয়নি নির্মাতাদের তরফে। এমনিতেই এর আগে শিখ বিরোধী মন্তব্য করায় পাঞ্জাবে গিয়ে শিখ সম্প্রদায়ের রোষানলের মুখে পড়েছিলেন কঙ্গনা। তাঁর বিরুদ্ধে মামলাও হয়েছিল। সেই সব জট কাটিয়ে এবার 'এমার্জেন্সি' মুক্তির জন্য তৈরি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সেগুলো বাদ দিয়েই মুক্তি পাবে 'এমার্জেন্সি'।
  • সেন্সর বোর্ড তো বলেই দিয়েছে, এই ছবি থেকে কয়েকটি দৃশ্য বাদ না দিলে ছবি মুক্তি দেওয়া যাবে না।
Advertisement