shono
Advertisement
Anirban Bhattacharya

'মানিকবাবুর মেঘ' ছবির উপস্থাপনায় অনির্বাণ ভট্টাচার্য, প্রকাশ্যে অভিনেতার গাওয়া প্রোমোশনাল গান

'মানিকবাবুর মেঘ' ছবির নাম ভূমিকায় রয়েছে চন্দন সেন।
Published By: Akash MisraPosted: 04:09 PM Jun 27, 2024Updated: 07:02 PM Jun 27, 2024

শম্পালী মৌলিক: এবার একেবারে অন্য ভূমিকায় অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)।  পরিচালক, অভিনেতা নন। বরং উপস্থাপক ও একাধারে গায়ক! হ্যাঁ, কথা হচ্ছে টলিউডের সেই গুণী মানুষটির যাঁর বহুমুখী প্রতিভার সাক্ষী সবাই। থিয়েটারের মঞ্চ থেকে সিনেমার পর্দা। কিংবা মাইকে গলা ছেড়ে গান। অনির্বাণ ভট্টাচার্য এমনই একজন, যার উপস্থিতিতেই উজ্জ্বল হয়ে ওঠে যে কোনও অনুষ্ঠান। তবে এবার অনুষ্ঠান নয়, বরং 'মানিকবাবুর মেঘ' ছবিটির উপস্থাপক হয়ে রীতিমতো চমক দিলেন অনির্বাণ। এই ছবির জন্য গাইলেন প্রোমোশনাল সং।  প্রকাশ্যে এল অনির্বাণের সেই গান 'তোমার আমার গল্প'।  মুম্বইয়ে গিয়ে এই গানটির রেকর্ডিং করেছিলেন অনির্বাণ। 

Advertisement

পরিচালক অভিনন্দন বন্দ্যোপাধ্যায়ের 'মানিকবাবুর মেঘ' ইতিমধ্যেই দেশি-বিদেশি ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসা কুড়িয়ে এবার মুক্তির অপেক্ষায়। আর তার আগেই ছবির প্রচারের জন্য বিশেষ গানে অনির্বাণ। জানা গিয়েছে, ছবির একদম শেষে এই গানটি ফুটে উঠবে পর্দায়। পরিচালক অভিনন্দন বন্দ্যোপাধ্যায়ের কথায় এবং শুভজিৎ মুখোপাধ্যায়ের সুরে এই গানটি গেয়েছেন অনির্বাণ। পুরো গানটিই শুট হয়েছে সাদা কালোয়।

ছবি: সায়ন্তন ঘোষ

[আরও পড়ুন: পাত্র মুসলিম, ‘প্রেমই পরম ধর্ম’, লাভ জিহাদ বিতর্কে নিন্দুকদের ‘খামোশ’ করালেন সোনাক্ষী সিনহা]

একাকিত্ব এই ছবির বিষয়। ব্যস্ত শহরে একা একটা লোক। প্রায় কারও সঙ্গেই তার কোনও কথা নেই, ভাবনার বিনিময় নেই। একদিন সব উল্টেপাল্টে যায় প্রেম এসে। কিন্তু কার প্রেম? কোনও মানুষ নাকি প্রকৃতি? এ রকমই একটা প্রেক্ষাপটের ভিত্তিতে সিনেমা বানিয়েছেন পরিচালক অভিনন্দন বন্দ্যোপাধ্যায়। এটাই অভিনন্দনের প্রথম ছবি। আর যা এনএফডিসি ফিল্ম বাজার প্ল্যাটফর্মের বিশেষ ছবির গোত্রে স্থান করে নিয়েছে।

এই ছবির প্রযোজক বৌদ্ধায়ন মুখোপাধ্যায় ও মোনালিসা মুখাপাধ্যায়। সংবাদ প্রতিদিনের প্রতিনিধিকে বৌদ্ধায়ন জানালেন, ‘‘অভিনন্দনের সঙ্গে এর আগেও কাজ করেছি। ‘তিনকাহন’ ছবির চিত্রনাট্য ও আমার সঙ্গে লেখে। তখনই বলেছিলাম, ও কোনও দিন ছবি বানালে, সেই ছবি আমি প্রযোজনা করব। এটা আমার কথা রাখার পালা।’’ উপস্থাপক হিসেবে অনির্বাণকে নিয়ে বলতে গিয়ে,বৌদ্ধায়ন জানালেন ''কোথায় আমার আর অনির্বাণের ছবি তৈরির দর্শন মিলে যায়। ফিলোজফি অফ সিনেমাটার মধ্য়ে আমাদের মিল রয়েছে। যখন আমরা সিদ্ধান্ত নিলাম, ছবিটা রিলিজ করব, তখন অনির্বাণকে অ্যাপ্রোচ করলাম। অনির্বাণ ছবি না দেখেই রাজি হয়ে গেল। আমাদের ফিলোজফিটার মধ্যে মিল রয়েছে জন্যই হয়তো এটা সম্ভব হয়েছে।''

'মানিকবাবুর মেঘ' ছবির নাম ভূমিকায় রয়েছে চন্দন সেন। এছাড়াও রয়েছেন, অরুণ গুহঠাকুরতা, নিমাই ঘোষ, দেবেশ রায়চৌধুরী, ব্রাত্য বসুর মতো অভিনেতারা।

[আরও পড়ুন: গোমাংস বিতর্ক: ‘জ্যান্ত পুড়িয়ে মারার’ হুমকি! ‘রাজনৈতিক রং দেবেন না’, প্রতিক্রিয়া সুদীপার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যার উপস্থিতিতেই উজ্জ্বল হয়ে ওঠে যে কোনও অনুষ্ঠান।
Advertisement