shono
Advertisement
Rukmini Maitra

গলায় জুঁইয়ের মালা, মুখে 'কৃষ্ণনাম'! ইসকনে রথ টেনে জগন্নাথের কাছে কী চাইলেন রুক্মিণী?

৭ বছরের স্বপ্নপূরণ হল রুক্মিণী মৈত্রর।
Published By: Sandipta BhanjaPosted: 05:34 PM Jul 07, 2024Updated: 05:39 PM Jul 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গলায় জুঁইয়ের মালা। পরনে ঘিয়ে রঙের শাড়ি। খোপা সাজানো ফুলে। আর মুখে কৃষ্ণনাম জপ। বৃষ্টি মাথায় নিয়েই ইসকনের মন্দিরে দেখা গেল রুক্মিণী মৈত্রকে (Rukmini Maitra)। এবারের রথযাত্রায় অভিনেত্রীর বহু বছরের স্বপ্নপূরণ হল। রথের দড়ি টেনে শুধু নিজের জন্যই নয়, সকলের মঙ্গলকামনা করলেন রুক্মিণী।

ইসকনের রথে চড়ে জগন্নাথদেবের গলায় মালা পরালেন। এর পর আরতি করে ভক্তিভরে পুজোও দিতে দেখা গেল অভিনেত্রীকে। প্রাণোচ্ছ্বল অভিনেত্রীর পুজোআর্চা দেখে সেখানে উপস্থিত অনুরাগীরাও প্রশংসার পঞ্চমুখ। ইসকন-এর রথের অনুষ্ঠানে যোগ দিয়ে রুক্মিণী মৈত্র জানালেন, "ছোট থেকেই আমি ইসকন-এর সদস্য। আমার পুরো পরিবারও তাই। এবং আজকে রথযাত্রা উপলক্ষে এখানে এসে আমি খুবই খুশি। প্রত্যেক বছরই চেষ্টা থাকে আসার। আমি অনেকবার আমন্ত্রণও পেয়েছি। কিন্তু ওই যে কথাতেই আছে, যখন ঈশ্বর আপনাকে ডাকবে, আপনি ঠিক চলে আসবেন। আজ আমার সাত বছরের অপেক্ষার অবসান। চেয়েছিলাম, কলকাতার ইসকন-এ এসে সকলের সঙ্গে রথযাত্রা উদযাপন করব। আজ সেই ইচ্ছেপূরণ হয়ে গেল। আমি খুব খুশি।"

Advertisement

এরপরই রুক্মিণীর সংযোজন, "শুধু নিজের জন্য নয়, সকলের মঙ্গলকামনায় প্রার্থনা করেছি। যাতে প্রতিবছর ইসকন-এ আসতে পারি, সেটাও ঈশ্বরের কাছে প্রার্থনা করেছি।" ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, "শুভ রথ যাত্রা। জয় জগন্নাথ। হরে কৃষ্ণ। সকলকে অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা।"

[আরও পড়ুন: ‘তুফান ব্লকবাস্টার হতেই দেব ডাকছে!’, পরিচালক রাফির মন্তব্যে চরম প্রতিক্রিয়া টলি সুপারস্টারের]

প্রসঙ্গত, এদিন ইসকনের রথে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মুখ্যমন্ত্রীর সঙ্গী ছিলেন তাঁর ভ্রাতৃবধূ তথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতাদেবী। ইসকনের সন্ন্যাসী, পূজারিদের সঙ্গে কথাবার্তা বলে পুজো দেন তিনি। ফুল, মালা, প্রদীপে থালা সাজিয়ে আরতিও করলেন। মিন্টো পার্কে ইসকন মন্দির থেকে রথ বেরিয়ে কলকাতার বিভিন্ন রাস্তা পরিক্রম করে। এবছরও ব্রিগেড প্যারেড গ্রাউন্ড পর্যন্ত রথযাত্রা হওয়ার কথা।

[আরও পড়ুন: শিকাগোয় গিয়ে সাপ-গিরগিটি জড়িয়ে এ কী কাণ্ড সৃজিতের! উলুপীর ভাই-বোন আসছে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৭ বছরের স্বপ্নপূরণ হল রুক্মিণী মৈত্রর।
  • বৃষ্টি মাথায় নিয়েই ইসকনের মন্দিরে দেখা গেল রুক্মিণী মৈত্রকে।
  • গলায় জুঁইয়ের মালা। পরনে ঘিয়ে রঙের শাড়ি। খোপা সাজানো ফুলে। আর মুখে কৃষ্ণনাম জপ।
Advertisement