shono
Advertisement
Puratawn

বিদেশের মাটিতে 'পুরাতন'-এর জয়জয়কার, পুরস্কার হাতে ঋতুপর্ণার সঙ্গী শর্মিলাকন্যা

ওয়াশিংটন ডিসির এই সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে কী কী পুরস্কার পেল সুমন ঘোষ পরিচালিত ছবি?
Published By: Suparna MajumderPosted: 01:43 PM Sep 16, 2024Updated: 05:35 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশের মাটিতে তুমুল প্রশংসিত সুমন ঘোষ পরিচালিত 'পুরাতন'(Puratawn)। ওয়াশিংটন ডিসির সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে সেরা ছবির সম্মান পেল শর্মিলা ঠাকুর, ঋতুপর্ণা সেনগুপ্ত, ইন্দ্রনীল সেনগুপ্ত অভিনীত ছবি। পাশাপাশি শর্মিলা ঠাকুর পেলেন সেরা অভিনেত্রীর শিরোপা। শর্মিলাকন্যা সাবার সঙ্গে এই পুরস্কার গ্রহণ করলেন ঋতুপর্ণা।

Advertisement

ওয়াশিংটন ডিসির এই সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসব এবারে ১৩তম বছরে পা দিল। উৎসব শুরু হয়েছিল গত ১৩ আগস্ট। তা শেষ হল ১৫ আগস্ট। তার আবার একটি ভার্চুয়াল ভার্সানও রয়েছে। যা ১৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এবং আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। সেখানেই ওপেনিং নাইট সিনেমা হিসেবে 'পুরাতন' দেখানো হয়। দর্শকদের তুমুল প্রশংসা পায় ছবিটি। পুরস্কার হাতে ঋতুপর্ণা ও সাবা একসঙ্গে পোজ দেন ক্যামেরার সামনে।

বরাবরই চিত্রনাট্য বেছে কাজ করা পছন্দ শর্মিলা ঠাকুরের। যে নায়িকা সত্যজিৎ রায়ের হাত ধরে সিনেসংসারে পা রেখেছিলেন, সেই ‘অপর্ণা’ যে চরিত্র কিংবা গল্প নির্বাচনের ক্ষেত্রে খুঁতখুঁতে হবেন, সেটাই তো স্বাভাবিক। ২০২৩ সালে 'গুলমোহর' সিনেমার মাধ্যমে OTT প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেন বর্ষীয়ান অভিনেত্রী। এবারে প্রায় ১৪ বছর বাদে বাংলা সিনেমায় ফিরছেন 'পুরাতন'-এর হাত ধরে।

 

শোনা গিয়েছে, এক মা-মেয়ের সম্পর্কের প্লট নিয়েই ‘পুরাতন’ ছবির গল্প সাজিয়েছেন পরিচালক সুমন ঘোষ। মায়ের ভূমিকায় শর্মিলা এবং মেয়ের চরিত্রে ঋতুপর্ণাকে দেখা যাবে। আর মেয়ের স্বামীর ভূমিকায় থাকছেন ইন্দ্রনীল। শুধু অভিনয় নয়, এই সিনেমার প্রযোজনাতেও অংশীদার ঋতুপর্ণা। তাঁর ‘ভাবনা আজ ও কাল’-এর ব্যানারেই তৈরি ছবিটি। এবার সিনেমা হলে মুক্তি পাওয়ার অপেক্ষা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ওয়াশিংটন ডিসির সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে সেরা ছবি 'পুরাতন'।
  • শর্মিলা ঠাকুর পেলেন সেরা অভিনেত্রীর শিরোপা। শর্মিলাকন্যা সাবার সঙ্গে এই পুরস্কার গ্রহণ করলেন ঋতুপর্ণা।
Advertisement