shono
Advertisement
Tekka Trailer

'চাকরি ফেরত দেবে কে?', 'টেক্কা'র ট্রেলারে মরচে ধরা সিস্টেম-সমাজের কড়া নাড়লেন দেব

'টেক্কা'র ট্রেলারে দেব যেন 'জওয়ান' শাহরুখ। পুজোর বক্স অফিসে বাম্পার 'খেলা হবে'!
Published By: Sandipta BhanjaPosted: 04:12 PM Sep 28, 2024Updated: 04:12 PM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'খেলা শুরু!', 'টেক্কা'র পয়লা ঝলকে মরচে ধরা সিস্টেম-সমাজের ভিত নড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন 'কমন ম্যান' দেব। আর এবার ট্রেলার (Tekka Trailer) উন্মোচন করে বড় প্রশ্ন ছুঁড়লেন- 'চাকরি ফেরত দেবে কে?' ঘুণ ধরা সমাজ, সিস্টেমের বেড়াজালে জড়িয়ে নিম্নবিত্তরা যেভাবে নিত্যদিন ভোগান্তিতে নাকাল হন, সেই ঝলকই দেখালেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

Advertisement

আভাস আগেই দিয়েছিলেন- “এবার ভয়ঙ্কর খেলা হবে।” 'টেক্কা'র টিজারে ছাপোষা, সাদামাটা অবতারে, সুপারস্টারকে বলতে শোনা গিয়েছিল, “পৃথিবীর সবথেকে বড় অবরাধ গরীব হওয়া। সমাজে ভূতের মতো ঘুরে বেড়ালেও যাঁদের খোঁজ করে রাখে না। কেউ চেনে না। তবে এবার চিনবে।” আর এবার ট্রেলারে, চাকরি খোয়ানো এক দুস্থ সাধারণ মানুষের কাতর আর্তি ফুটিয়ে তুললেন দেব। তবে সিনেমার পরতে পরতে যে চমক রেখেছেন সৃজিত মুখোপাধ্যায়, তা বেশ বোঝা গেল। ফ্রেমে রুক্মিণী মৈত্র, স্বস্তিকা মুখোপাধ্যায়েরাও কেতাদুরস্ত। প্রতিটা চরিত্র স্বতন্ত্রভাবে গুরুত্বপূর্ণ, ট্রেলারেই বুঝিয়ে দিলেন পরিচালক।

সৃজিত মুখোপাধ্যায়ের পুজো রিলিজ ‘টেক্কা’ ছবিতে যে আবারও বাজিমাত করতে চলেছেন দেব, তা পয়লা ঝলকেই দেখা গেল। সুপারস্টারসুলভ চরিত্রের খোলস ছেড়ে বছরখানেক আগে থেকেই নিজেকে নিয়ে এক্সপেরিমেন্ট শুরু করেছেন তিনি। প্রতিটা ছবিতে নিজেকে ভেঙে-গড়ে নতুন মোড়কে প্রকাশ্যে নিয়ে আসছেন। সৃজিতের ‘টেক্কা’তেও তার অন্যথা হল না। ইকলাখের ভূমিকায় দেখা যাবে দেবকে। বাড়ির পরিচারক। এক খুদে মেয়েকে স্কুল থেকে অপহরণ করেই সমাজের উঁচুতলার সঙ্গে প্রতিশোধ নেবে যে ইকলাখ। টিজারে পর এবার ট্রেলারেও এক সাধারণ মানুষ হিসেবে দুষ্টের দমন, শিষ্টের পালনের বার্তা দিতে দেখা গেল দেবকে। ঠিক যেন অনেকটা 'জওয়ান' সিনেমার শাহরুখ খান। যে চরিত্র মরচে ধরা সিস্টেমকে প্রতিটা পদে বিঁধেছিল। প্রতিশোধ নেওয়ার জন্য অপহরণ করেছিল এক ধনকুবেরের স্কুল পড়ুয়া মেয়েকে। টেক্কায় দেবকেও সেরকমই এক 'কমন ম্যান' হিসেবে দেখা গেল, যে সবক শেখাবে সমাজের বিত্তশালীদের।

অপহরণ হওয়া খুদেকে বাঁচাতে ময়দানে পুলিশ অফিসার রুক্মিণী মৈত্রও ততোধিক ঝাঁজালো। আবেগ না কর্তব্য, কোনটা বড়? 'টেক্কা'য় এক দায়িত্ববাণ পুলিশ অফিসারের চরিত্রে এই বিষয়টাই ফুটিয়ে তুলবেন রুক্মিণী। স্বস্তিকা মুখোপাধ্যায়কে দেখা গেল অপহৃত স্কুল পড়ুয়ার মায়ের ভূমিকায়। চরিত্রটি যতটা আবেগপ্রবণ, ততটাই ঝাঁজালো। আর শেষপাতে ঠিক এখানেই ট্যুইস্ট রেখেছেন সৃজিত মুখোপাধ্যায়। সেই বিষয়ে এই পরিসরে বিস্তরে না ভাঙাই ভালো। অপেক্ষা করতে হবে পুজো অবধি। কারণ ৮ অক্টোবর রিলিজ করছে ‘টেক্কা’।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'টেক্কা'র ট্রেলারে, চাকরি খোয়ানো এক দুস্থ সাধারণ মানুষের কাতর আর্তি ফুটিয়ে তুললেন দেব।
  • অপহরণ হওয়া খুদেকে বাঁচাতে ময়দানে পুলিশ অফিসার রুক্মিণী মৈত্রও ততোধিক ঝাঁজালো।
  • স্বস্তিকা মুখোপাধ্যায়কে দেখা গেল অপহৃত স্কুল পড়ুয়ার মায়ের ভূমিকায়।
Advertisement