shono
Advertisement
Mahalaya

কোয়েল-শুভশ্রীদের পাশাপাশি 'মহিষাসুরমর্দিনী', কী নিয়ে ভয় ছিল ইউটিউবার পায়েলের?

দেবী দুর্গা হিসেবে কোথায় দেখা যাবে পায়েলকে?
Published By: Suparna MajumderPosted: 03:48 PM Sep 28, 2024Updated: 03:48 PM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'আশ্বিণের শারদপ্রাতে' একাধিক চ্যানেলে একাধিক মহালয়ার অনুষ্ঠান। ওয়েব প্ল্যাটফর্মেও দেখা যাবে। দেবী দুর্গা রূপে দেখা যাবে কোয়েল মল্লিক, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, রাজনন্দিনী পালকে। আর দেখা যাবে ইউটিউবার তথা নৃত্যশিল্পী পায়েল বসাককে। সান বাংলার 'মহিষাসুরমর্দিনী'তে মহামায়া হয়েছেন তিনি। শুটিংয়ের সেই অভিজ্ঞতাই জানালেন সংবাদ প্রতিদিন ডিজিটালকে।

Advertisement

নৃত্যশিল্পী দ্বৈপায়নের (পায়েলের স্বামী) সঙ্গে নাচের নানা ভিডিও সোশাল মিডিয়ায় শেয়ার করেন পায়েল। তা নেটপাড়ার বেশ পছন্দের। নিজেদের চ্যানেলের জন্যই 'মহিষাসুরমর্দিনী' করার পরিকল্পনা করেছিলেন। কয়েকটি প্রোমো প্রকাশ্যে আসার পর সান বাংলার পক্ষ থেকে ফোন পান পায়েল না। দেবী দুর্গার ভূমিকায় অভিনয়ের প্রস্তাব দেওয়া হয় নৃত্যশিল্পীকে। পরিচালক দ্বৈপায়ন।

 

এমন প্রস্তাব পেয়েই রাজি হয়ে যান পায়েল। চারদিকের মহালয়ার অনুষ্ঠানে নায়িকাদের গ্ল্যামারের ছোঁয়া। এমন পরিস্থিতিতে সান বাংলার পক্ষ থেকে পায়েলকে বেছে নেওয়া হয়েছে। নৃত্যশিল্পী মনে করছেন দেবী দুর্গার চরিত্রে 'মহিষাসুরমর্দিনী'তে অভিনয় করা তাঁর কাছে একটা বড় সুযোগ। আর এর জন্য তিনি সান বাংলার কাছে কৃতজ্ঞ।

পায়েল জানান, এই কাজ তাঁর কাছে একটা বড় চ্যালেঞ্জ ছিল। নিজের মধ্যে দেবী দুর্গাকে অনুভব করতে চেয়েছিলেন তিনি। কিন্তু মেকআপ রুমে গিয়েই ভয় পেয়ে গিয়েছিলেন। ভারি গয়না, শাড়ি। এত কিছু পরে নাচবেন কেমন করে? এই চিন্তা ছিল শিল্পীর। কিন্তু সেটে যখন গেলেন চারপাশের আবহটাই যেন পালটে গেল। পায়েলের মনে হয়েছিল, যেন তিনি মহামায়ার শক্তিরই অংশ। সারা রাত শুটিং করছেন, কোনও ক্লান্তি অনুভব করেননি পায়েল। শিল্পী মনে করেন, দেবীর আশীর্বাদ ছাড়া এমনটা হওয়া সম্ভব নয়।

বড় সুযোগ, কৃতজ্ঞ সান বাংলার কাছে। দেবীত্ব নিজের মধ্যে বজায় রেখে করা চ্যালেঞ্জ ছিল। ছমাস ধরে প্রস্তুতি। মেকআপ রুমে গিয়ে ভয় পেয়ে গিয়েছিলাম। অত হেভি, ড্রেস গয়না নিয়ে কীভাবে পারফর্ম করব। কিন্তু সেটে যেরকম আবহ ছিল। তাতে কোথাও গিয়ে সেই শক্তির ছোট্ট অংশ গিয়েছিলাম। কোথাও গিয়ে তিনিই সবটা করিয়ে নিচ্ছেন। পাঁচ ঘণ্টা মেকআপ। সারারাত শুটিং। ক্লান্তি অনুভব হয়নি। তাঁর আশীর্বাদ ছাড়া সম্ভব নয়। ২ অক্টোবর ভোর পাঁচটায় সান বাংলায় দেখা যাবে 'মহিষাসুরমর্দিনী'।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২ অক্টোবর ভোর পাঁচটায় সান বাংলায় দেখা যাবে 'মহিষাসুরমর্দিনী'।
  • অনুষ্ঠানে দেবী দুর্গা হিসেবে দেখা যাবে ইউটিউবার তথা নৃত্যশিল্পী পায়েল বসাককে।
Advertisement