shono
Advertisement

বামেদের বসিরহাট SP অফিস অভিযান ঘিরে ধুন্ধুমার, রাস্তায় বসে বিক্ষোভ মীনাক্ষী-দীপ্সিতাদের

'এখানে শুধু একটা শাহজাহান নেই। গোটা সন্দেশখালিতে ছড়িয়ে রয়েছে শাহজাহানরা। তাদেরকে আশ্রয় দেওয়া বন্ধ করতে হবে', দাবি মীনাক্ষীর।
Posted: 06:11 PM Mar 02, 2024Updated: 06:11 PM Mar 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিওয়াইএফওয়াই ও এসএফআইয়ের বসিরহাট এসপি অফিস অভিযান ঘিরে তুলকালাম। শনিবার বসিরহাট (Basirhat) টাউনহল থেকে মিছিল শুরু হয়ে এসপি অফিসের (SP Office) কিছুটা সামনে আসতেই বামপন্থী যুব সংগঠনের কর্মী-সর্মথক ও পুলিশের খণ্ডযুদ্ধ বাঁধে। সন্দেশখালি কাণ্ডের পরিপ্রেক্ষিতে আগের অবস্থায় জমি ফেরানো, ওই অঞ্চলে সার্বিক নিরাপত্তা-সহ একগুচ্ছ দাবি নিয়ে মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে এসপি অফিসে ডেপুটেশন কর্মসূচি নেওয়া হয়।  এসপি অফিসের সামনে মিছিল এগিয়ে আসতেই বাধা দেয় পুলিশ। বাধা পেয়ে পালটা পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়ান বামপন্থী ছাত্র, যুবরা। পরিস্থিতি উপ্তত হয়ে ওঠে।

Advertisement

[আরও পড়ুন:পুনর্জন্ম! ঘাড়ে-গলায় বাঘের থাবা, চিকিৎসার পরে সুস্থ সুন্দরবনের জগদীশ]

সন্দেশখালি কাণ্ডে এখনও উত্তপ্ত রাজ্য। শেখ শাহজাহান ও তাঁর সাঙ্গোপাঙ্গোরা গ্রেপ্তার হলেও তাঁদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে স্থানীয়দের। গণধর্ষণ, জমি ছিনিয়ে নেওয়া, মারধর-সহ একাধিক অভিযোগে এখনও সরগরম সন্দেশখালির পরিবেশ। পাশাপাশি ইডি ও আধা সামরিক বাহিনী-সহ সংবাদমাধ্যমের উপর আক্রমণের মূল কাণ্ডারি ধরা হচ্ছে শাহজাহানকেই। একের পর এক ঘটনায় জ্বলছিল সন্দেশখালি।

শাহজাহানের গ্রেপ্তারির পর এখন কিছুটা শান্ত দ্বীপ অঞ্চল। শনিবার এলাকার সামগ্রিক শান্তিশৃঙ্খলা বজায় রাখার দাবিতে বসিরহাট এসপি অফিস ঘেরাও ও স্মারকলিপি জমার  কর্মসূচি নেয় ডিওয়াইএফওয়াই ও এসএফআই। সেই কর্মসূচি ঘিরেই তুলকালাম এসপি অফিস।  টাউনহল থেকে মিছিল শুরু হয়ে এসপি অফিসের মূল ফটকের সামনে আসতেই মিছিলকে বাধা দেয় পুলিশ।

[আরও পড়ুন:হুগলিতে শিশু খুন: থানার লকআপে বান্ধবীকে ‘চড়’ শান্তার! সম্পর্কে ফাটল?]

আগে থেকেই এসপি অফিস কার্যত দুর্গে পরিণত করা হয়। বাঁশের ব্যারিকেড, পুলিশে ছয়লাপ হয়ে যায় এলাকা। আগে মোতায়েন করা হয় র‌্যাফ। পুলিশি বাধা পেয়ে উত্তেজনা ছড়ায় মিছিলে। পুলিশকে ধাক্কা দিয়ে  বাঁশের ব্যারিকেডের সামনে চলে আসে মিছিল। সেখানে বাধা পেয়ে অবস্থান করেন মীনাক্ষী, দীপ্সিতারা। বাধা পেয়ে ডিওয়াইএফ রাজ্য সভানেত্রী বলেন, “এখানে শুধু একটা শাহজাহান নেই। গোটা সন্দেশখালিতে ছড়িয়ে রয়েছে শাহজাহানরা। তাদেরকে আশ্রয় দেওয়া বন্ধ করতে হবে। যাদের জমি দখল করা হয়েছে তাদের জমি আগের অবস্থায় ফেরত দিতে হবে। এই পুলিশ অপদার্থ। এদের কাছে কোনও উত্তর নেই। আমাদের ডেপুটেশন নিতে হবে।” 

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement