shono
Advertisement

জুনেই সমস্যার সমাধান, এসএসসি চাকরিপ্রার্থীদের অনশন মঞ্চে আশ্বাস মুখ্যমন্ত্রীর

বুধবার শিক্ষামন্ত্রীকে সঙ্গে নিয়ে অনশন মঞ্চে যান মমতা বন্দ্যোপাধ্যায়।
Posted: 07:17 PM Mar 27, 2019Updated: 09:24 PM Mar 27, 2019

দীপঙ্কর মণ্ডল: ২৮ দিনের মাথায় মেয়ো রোডে এসএসসির চাকরিপ্রার্থীদের অনশন মঞ্চে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনশনকারীদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এসএসসি চাকরিপ্রার্থীদের দাবি সহানুভূতির সঙ্গে বিবেচনা করা হবে। তবে নির্বাচনী বিধির কারণে চাকরির প্রতিশ্রুতি দেওয়া সম্ভব নয়। তবে জুন মাসের প্রথম সপ্তাহের মধ্যে সমস্যা সমাধান করা হবে। এসএসসির চাকরিপ্রার্থীদের অনশন প্রত্যাহারের আরজি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

[আরও পড়ুন:ক্ষমতায় এলে নোটবন্দির তদন্ত হবে, ইস্তেহার প্রকাশে ঘোষণা মমতার]

নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলনে নেমেছে এসএসসির চাকরিপ্রার্থীরা। কলকাতার মেয়ো রোডে প্রেস ক্লাবের সামনে অনশন করছেন তাঁরা। অনশনকারীরা এসএসসির শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় পাস করেছেন, কিন্তু চাকরি পাননি। সকলেরই নাম ওয়েটিং লিস্টে। বুধবার ২৮ দিনে পড়ল এসএসসি চাকরিপ্রার্থীদের অনশন। আন্দোলন করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন অনেকেই। যেদিন অনশন শুরু হয়েছিল, সেদিন এসএসসি চাকর প্রার্থীদের সঙ্গে দেখাও করেছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বিকাশ ভবনে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করেন তিনি।

এসএসসি চাকরিপ্রার্থীদের সমস্যা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করেছে শিক্ষাদপ্তর। ওই কমিটির কাছে অনশনকারীদের অভিযোগ জানানোর আহ্বান করেছেন শিক্ষামন্ত্রী। কিন্তু কোনও অভিযাগ জমা না পড়ায় কমিটির মেয়াদ আরও বাড়ানো হয়েছে। বুধবার নবান্ন থেকে বেরিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সঙ্গে নিয়ে মেয়ো রোডে অনশন মঞ্চে হাজির হন মুখ্যমন্ত্রী। অনশনকারীদের তিনি বলেন, ‘নির্বাচনী বিধির কারণে এখন কোনও আশ্বাস দেওয়া সম্ভব নয়। রাজ্য সরকারের উপর ভরসা রাখুন। জুন মাসে মধ্যে বৈঠকে বসবে কমিটি, প্রথম সপ্তাহেই সমস্যার সমাধান করা হবে।’ তাহলে কি এবার অনশন প্রত্যাহার করে নেবেন এসএসসি চাকরিপ্রার্থীরা? বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে এসএসসির চাকরিপ্রার্থীরা অনশন প্রত্যাহারের কথা ঘোষণা করতে পারেন বলে খবর।

[ আরও পড়ুন: ‘সফল হলে আজও রাজনীতিতে থাকতাম’, অকপট স্বীকারোক্তি বুদ্ধদেব ভট্টাচার্যর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement