shono
Advertisement

মাস্টারস্ট্রোক! মালবাজার বিপর্যয়ে উদ্ধারকারী ৭ জনকে সরকারি চাকরি, আর্থিক পুরস্কার দিলেন মমতা

৬ জনকে সিভিক ভলান্টিয়ারের চাকরি দেওয়া হল।
Posted: 01:29 PM Oct 18, 2022Updated: 04:25 PM Oct 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস্টারস্ট্রোক মুখ্যমন্ত্রীর! মালবাজার বিপর্যয়ে ঝাঁপিয়ে পড়ে অন্যদের প্রাণ বাঁচানো ৭ যুবক-যুবতীকে সরকারি চাকরি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। মঙ্গলবার মালবাজারে (Malbazar) প্রশাসনিক বৈঠকের মঞ্চে তাঁদের ডেকে নেন তিনি। সকলকে সরকারি চাকরির নিয়োগপত্র, ১ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কার ও প্রশংসাপত্র দেন। যদিও তাঁদের মধ্যে ১ জন সেই চাকরি গ্রহণ করেননি। তিনি নিজের ব্যবসাই চালাতে চান। তাতে মুখ্যমন্ত্রী তাঁকে অভিনন্দন জানিয়েছেন। বাকি ৬ জন সিভিক ভলান্টিয়ার হিসেবে নিয়োগপত্র হাতে পেয়েছেন। বিপদে মানুষজনের পাশে দাঁড়ানোর এহেন স্বীকৃতিতে স্বভাবতই আপ্লুত তাঁরা। 

Advertisement

সৌমেন চৌধুরী, মহম্মদ মানিক, মনোজ মুন্ডা, দারা সিং, বিশ্বজিৎ বিশ্বাস, দীপক বোদকা, অমিয়া মাহাতো – এই সাতজন দশমীর ভাসানে মাল নদীতে হড়পা বানের সময় তলিয়ে যেতে বসা মানুষজনকে উদ্ধারে ঝাঁপিয়ে পড়েছিলেন। অনেকেরই জীবন বাঁচান তাঁরা। বিশেষত মহম্মদ মানিক অত্যন্ত সাহসী পদক্ষেপ নিয়েছিলেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা। সোমবার মালবাজার পৌঁছে মুখ্যমন্ত্রী তাঁদের প্রশংসা করেছিলেন। আর মঙ্গলবার আদর্শ বিদ্যাভবনে প্রশাসনিক বৈঠকের মঞ্চে তাঁদের ডেকে নেন। এক এক করে সকলকে মঞ্চে তুলে পরিচয়ের পর জেনে নেন, তাঁরা কে কোন পেশায় যুক্ত। 

[আরও পড়ুন: ৪১.৫ কোটি কমার পরেও ভারতই বিশ্বের সর্বাধিক দরিদ্রের দেশ, রিপোর্ট রাষ্ট্রসংঘের]

এরপর রাজ্যের তরফে প্রশংসাপত্র, ১ লক্ষ টাকা করে পুরস্কার তুলে দেন মুখ্যমন্ত্রী। সরকারি চাকরির নিয়োগপত্র দেন। তাঁদের মধ্যে ৬ জনকে সিভিক ভলান্টিয়ার হিসেবে নিয়োগ করা হয়েছে। বিশ্বজিৎ বিশ্বাস গাড়ি চালান বলে তাঁকে ওই পদেই নিয়োগের প্রস্তাব দেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা মামলায় এবার তৃণমূলের তারকা বিধায়ক অদিতি মুন্সির স্বামীকে তলব CBIয়ের]

দশমীর দিন ভাসানের সময় ডুয়ার্সের মাল নদীতে আচমকা হড়পা বান আসে। তাতে তলিয়ে মৃত্যু হয় ৮ জনের।  আরও অনেকের মৃত্যু হতে পারত। তবে সৌমেন, মানিক, বিশ্বজিৎ, দারা সিংদের সাহসিকতায় প্রাণ বাঁচে অনেকের। আর তারই পুরস্কার হাতে এল আজ। সরকারি চাকরি মিলল তাঁদের।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার