shono
Advertisement
Vande Bharat Express

বন্দে ভারতের খাবারে আরশোলা! তুঙ্গে বিতর্ক, চাপে পড়ে সাফাই রেলের

'প্রাণীজ প্রোটিন দিয়েছে', কটাক্ষ নেটদুনিয়ার।
Published By: Anwesha AdhikaryPosted: 05:02 PM Jun 20, 2024Updated: 05:02 PM Jun 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্দে ভারত এক্সপ্রেস। ভারতীয় রেলের গর্বের কারণ। কিন্তু সেই ট্রেনেই একাধিকবার উঠেছে চূড়ান্ত অব্যবস্থার অভিযোগ। এবার বন্দে ভারতের খাবারের মধ্যে মিলল আরশোলা। ফলে প্রশ্ন উঠছে, বন্দে ভারত কি আদৌ ভারতীয় রেলের গৌরব বাড়াচ্ছে?

Advertisement

খাবারের মধ্যে আরশোলা মেলার ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার। বিদিত ভারসনে নামে এক নেটিজেন এই ঘটনাটি জানান এক্স হ্যান্ডেলে। তিনি লেখেন, "গত ১৮ জুন ভোপাল থেকে বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) চেপে আগ্রা যাচ্ছিলেন আমার কাকু-কাকিমা। তাঁদের খাবারের মধ্যে একটি আরশোলা পাওয়া গিয়েছে।" সেই খাবারের ছবিও নেটদুনিয়ায় শেয়ার করেন বিদিত। ভারতীয় রেলকে ট্যাগ করে তিনি বলেন, এমন ঘটনার বিরুদ্ধে দ্রুত কঠোর পদক্ষেপ করা উচিত।

[আরও পড়ুন: ‘সব সংস্থায় আরএসএসের লোক’, NEET কেলেঙ্কারিতে সরাসরি মোদিকে দায়ী করলেন রাহুল

তবে এই অভিযোগ প্রকাশ্যে আসার পরেই নড়েচড়ে বসেছে রেল কর্তৃপক্ষ (Indian Railways)। এক্স হ্যান্ডেলেই রেলের তরফে আইআরসিটিসি জানায়, খাবার সরবরাহকারী সংস্থাকে ইতিমধ্যেই জরিমানা করা হয়েছে। ব্যবস্থা নেওয়া হয়েছে তাদের বিরুদ্ধে। যদিও নেটিজেনরা রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন এই ঘটনায়। ব্যঙ্গ করে কেউ কেউ বলেছেন, আসলে প্রাণীজ প্রোটিন বলে খাবারের সঙ্গে আরশোলা দেওয়া হয়েছে।

তবে বন্দে ভারতের খাবারে আরশোলা থাকার ঘটনা এই প্রথম নয়। গত বছরের মধ্যপ্রদেশের বন্দে ভারত এক্সপ্রেসের এক যাত্রী ট্রেনের খাবারে থাকা রুটিতে একটি আরশোলা দেখতে পেয়ে খাবারের ছবি তোলেন এবং টুইটারে শেয়ার করে অভিযোগ জানান। তার পরেই ওই পোস্ট ভাইরাল হয়ে যায় এবং ভারতীয় ট্রেনে খাবারের মান নিয়ে উদ্বেগ প্রকাশ করতে থাকেন যাত্রীরা। সেবার খাবার সরবরাহকারী সংস্থাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছিল।

[আরও পড়ুন: আর্থিক তছরুপের মামলায় জেলেই কেজরি, জামিনের আরজির রায়দান স্থগিত আদালতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খাবারের মধ্যে আরশোলা মেলার ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার।
  • খাবার সরবরাহকারী সংস্থাকে ইতিমধ্যেই জরিমানা করা হয়েছে। ব্যবস্থা নেওয়া হয়েছে তাদের বিরুদ্ধে।
  • বন্দে ভারতের খাবারে আরশোলা থাকার ঘটনা এই প্রথম নয়।
Advertisement