shono
Advertisement

‘আমার জন্য কাউকে শাস্তি দেবেন না’, অনশন তুলে মন্ত্রীকে আর্জি মাও নেতার

অভিযুক্ত কারাকর্মীদের ক্ষমা করে দিলেন রাজবন্দি মাও নেতা অর্ণব দাম। The post ‘আমার জন্য কাউকে শাস্তি দেবেন না’, অনশন তুলে মন্ত্রীকে আর্জি মাও নেতার appeared first on Sangbad Pratidin.
Posted: 08:01 PM Dec 23, 2018Updated: 08:01 PM Dec 23, 2018

দীপঙ্কর মণ্ডল: অভিযুক্ত কারাকর্মীদের ক্ষমা করে দিলেন রাজবন্দি মাও নেতা অর্ণব দাম। শনিবার প্রেসিডেন্সি সংশোধনাগারে অফিসারদের নিয়ে তাঁর সেলে যান কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। ১৮ ডিসেম্বর ঠিক সময়ে না পৌঁছনোয় সর্বভারতীয় অধ্যাপক নিয়োগের পরীক্ষা নেট-এ বসতে পারেননি এই বিচারাধীন বন্দি। কারামন্ত্রী এদিন তাঁকে জানান, “পরীক্ষাকেন্দ্রে আপনাকে নিয়ে যেতে কেন দেরি হল তার তদন্ত চলছে। প্রশাসন ব্যবস্থা নেবে।” মাওবাদী নেতা মন্ত্রীকে বলেন, “আমার জন্য কেউ শাস্তি পান তা চাই না। কাউকে শাস্তি দেবেন না।”

Advertisement

[অনশন প্রত্যাহারের আরজি নিয়ে মাও নেতা অর্ণবের কাছে কারামন্ত্রী]

১৮ ডিসেম্বর থেকে প্রেসিডেন্সি সংশোধনাগারে অনশনে বসেন অর্ণব। উজ্জ্বলবাবু এদিন তাঁকে আশ্বস্ত করেন ভবিষ্যতে ফের পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হবে। পিএইচডি করার জন্য সাহায্য করা হবে। টানা পাঁচদিন নির্জলা উপোসের পর অর্ণব এদিন অনশন ভাঙেন। মানবাধিকার সংগঠন এপিডিআরের তরফে রঞ্জিত শূর বলেন, “কারাবন্দি আন্দোলনে নতুন ইতিহাস লেখা হল। কারামন্ত্রীকে ধন্যবাদ। আশাকরি তিনি ও তাঁর দপ্তর অর্ণবকে দেওয়া প্রতিশ্রুতি পালন করবেন।” কারামন্ত্রী উজ্জ্বলবাবু এদিন বন্দি অর্ণবকে বলেন, “একবার পরীক্ষা দিতে পারেননি বলে মন খারাপ করবেন না। আপনি আবার পরীক্ষায় বসুন। আমরা ব্যবস্থা করব। কোন বিষয়ে গবেষণা করতে চান তা জানান। কারাদপ্তর আপনার পাশে থাকবে।” কয়েকমাস আগে ইন্দিরা গান্ধী মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে ৬৬ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন এই মাওবাদী নেতা। কারামন্ত্রী এদিন তাঁকে বলেন, “আরও মেধা বাড়ান। সরকার আপনার পাশে থাকবে।” সংশোধনাগারে এদিন শীতকালীন উৎসবের সূচনা করেন উজ্জ্বলবাবু। বন্দিরা তো বটেই কারারক্ষীদের পরিবারের সদস্যরাও উৎসবে শামিল হন।

 

The post ‘আমার জন্য কাউকে শাস্তি দেবেন না’, অনশন তুলে মন্ত্রীকে আর্জি মাও নেতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement