shono
Advertisement

নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টেও কাটল না জট, ঝুলেই রইল চাকরিহারাদের ভবিষ্যৎ

মামলার পরবর্তী শুনানি আগামী বুধবার।
Posted: 04:28 PM Apr 12, 2023Updated: 04:29 PM Apr 12, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাই কোর্টের নির্দেশে চাকরি হারিয়েছেন নবম ও দশম শ্রেণির ৯৫২ জন শিক্ষক, গ্রুপ সি’র বহু এবং গ্রুপ ডি’র ৮৪২ জনের। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে চাকরিহারারা। বুধবারের শুনানিতে কাটল না জট। আপাতত স্থিতাবস্থা বজায় রাখল সুপ্রিম কোর্ট। পরবর্তী শুনানি পর্যন্ত ঝুলেই রইল চাকরিহারাদের ভাগ্য।

Advertisement

এদিন সুপ্রিম কোর্টে চাকরিহারাদের আইনজীবীরা জানান, তাঁদের চাকরি বাতিলের প্রক্রিয়া বৈধ নয়। সর্বোচ্চ আদালতের পর্যবেক্ষণ, এই মামলায় বড়সড় দুর্নীতি রয়েছে। তাই আরও শুনানির প্রয়োজনীয়তা রয়েছে বলেই মনে করছে সুপ্রিম কোর্ট। চাকরিহারাদের আইনজীবীর দাবি, সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত অনুযায়ী আপাতত স্বপদে বহাল চাকরিহারারা।

[আরও পড়ুন: ‘অতিচালাকি বরদাস্ত নয়’, নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তলের অভিযোগে ক্ষুব্ধ বিচারপতি গঙ্গোপাধ্যায়]

তবে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য সেই দাবি খারিজ করেছেন। তিনি জানান, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী আপাতত পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত স্বপদে বহাল করা যাবে না চাকরিহারাদের। আবার তাঁদের চাকরি নিয়ে পরবর্তী কোনও পদক্ষেপ নেওয়া যাবে না। তার ফলে এখনও বজায় রইল জটিলতা। এই মামলার পরবর্তী শুনানি আগামী বুধবার। ওইদিন ভাগ্য নির্ধারণ হতে পারে চাকরিহারাদের।

[আরও পড়ুন: পাকিস্তানের ভেবে ভারতীয় বায়ুসেনার কপ্টারেই গুলি! ‘দোষী’ গ্রুপ ক্যাপ্টেনকে বরখাস্তের সুপারিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement