shono
Advertisement

ভোটের পর বন্ধুত্বে আপত্তি নেই, তৃণমূলের জন্য দরজা খোলা রাখল কংগ্রেস

রাজ্যে লড়াই জারি থাকবে, জানালেন সলমন খুরশিদ। The post ভোটের পর বন্ধুত্বে আপত্তি নেই, তৃণমূলের জন্য দরজা খোলা রাখল কংগ্রেস appeared first on Sangbad Pratidin.
Posted: 12:37 PM May 05, 2019Updated: 12:37 PM May 05, 2019

স্টাফ রিপোর্টার: তৃণমূলের জন্য দরজা বন্ধ নয়। কলকাতায় এসে স্পষ্ট জানিয়ে গেলেন সর্বভারতীয় কংগ্রেসের শীর্ষ নেতা সলমন খুরশিদ। লোকসভা নির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে লড়াই করলেও, ভোট পরবর্তীতে রাজ্যের শাসকদলকে ‘বন্ধু’ করতে কংগ্রেসের আপত্তি থাকবে না, এমন বক্তব্যও দিয়েছেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: ভোটের আগে কড়া নজরদারি গঙ্গায়, অতিরিক্ত সতর্ক দুই পারের পুলিশ]

লোকসভা নির্বাচনের প্রচারে রাজ্যে আসেন কংগ্রেসের কেন্দ্রীয় নেতা সলমন খুরশিদ। শুক্র ও শনিবার তিনি কলকাতা-সহ রাজ্যের একাধিক জায়গায় বাংলার কংগ্রেস প্রার্থীদের সমর্থনে প্রচার করেন। শনিবার বিধান ভবনে সাংবাদিক বৈঠক করেন তিনি। বক্তব্যের প্রথম দিকে রাজ্য সরকারের তীব্র সমালোচনা করলেও, পরের দিকে স্পষ্ট ভাষায় তৃণমূলের সমর্থন নিতে প্রস্তুত আছেন, এমন বার্তাও দিয়ে দেন। খুরশিদ বলেন, “তৃণমূলের জন্য দরজা বন্ধ করিনি। ধাক্কা দিয়ে তৃণমূলকে সরিয়েও দিইনি। আমরা চাই, বিজেপি বিরোধী সব দলের একটা জোট সরকার হোক।”

২০১৪ সালে দেশে কংগ্রেস পেয়েছিল ৪৪টি আসন। একক সংখ্যায় কংগ্রেস ক্ষমতায় আসতে না পারলেও আসন সংখ্যা অনেকটাই বাড়বে বলে আশাবাদী খুরশিদ। এবং সেই কারণে কেন্দ্রে সরকার গড়তে তৃণমূলের সমর্থন নিতে কংগ্রেস পিছপা হবে না, এমন বার্তাও দিয়েছেন তিনি। একইসঙ্গে তিনি এটাও বলেছেন, “এই নির্বাচন রাজ্যের সরকার গঠনের জন্য নয়। কিন্তু রাজ্যের শাসক দলের ভবিষ্যৎ পরিকল্পনা কী, তা নিয়েই প্রশ্ন আছে। আমি আশা করব, ভালর জন্য তারা পাশে থাকবে।”

[আরও পড়ুন: তর্জন গর্জনই সার, এই চার কারণে তিলোত্তমায় বিষদাঁত ফোটাতে ব্যর্থ ফণী]

পাশাপাশি রাজ্যের আইনশৃঙ্খলা খারাপ এমন অভিযোগও তুলেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সলমন খুরশিদ। বিভিন্ন ঘটনার প্রসঙ্গ তুলে ধরে রাজ্যের সরকার ও তৃণমূল দলকে চড়া সুরে আক্রমণও করেছেন তিনি। উল্লেখ করেছেন, তৃণমূলের সঙ্গে কোনও সমঝোতা হয়নি। তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী দিয়েছে। লড়াই হচ্ছে। আমরা যত বেশি সংখ্যক আসন জেতার চেষ্টা করব।”

The post ভোটের পর বন্ধুত্বে আপত্তি নেই, তৃণমূলের জন্য দরজা খোলা রাখল কংগ্রেস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement