shono
Advertisement

‘শেখ শাহজাহানের চামড়া, গুটিয়ে দেব আমরা’, বিজেপির স্লোগানের পালটা দিল তৃণমূল

'কে কার চামড়া গুটিয়ে নেবে, সেটা এই আসছে লোকসভা ভোটেই বোঝা যাবে', পালটা তৃণমূল নেতার।
Posted: 07:40 PM Feb 24, 2024Updated: 07:43 PM Feb 24, 2024

সৌরভ মাজি, বর্ধমান: শাহজাহান বিরোধী বিক্ষোভে উত্তাল হয়ে উঠল বর্ধমানের (Burdwan) কার্জন গেট এলাকা। শনিবার জেলার বিজেপি (BJP) যুব মোর্চার তরফে কার্জন গেটে ধরনা করা হয়। সেই মঞ্চ থেকেই জোরদার স্লোগান উঠল – ”শেখ শাহজাহানের চামড়া, গুটিয়ে দেব আমরা।” যুব মোর্চার বিক্ষোভে যোগ দেন এসসি-এসটি সেলের মহিলা প্রতিনিধিরাও। সন্দেশখালিতে (Sandeshkhali)শাহজাহান বাহিনীর বিরুদ্ধে যে অত্যাচারের অভিযোগ উঠেছে, তা নিয়ে সরব হন মহিলারা। তাঁদের দাবি, দ্রুত শাহজাহানকে গ্রেপ্তার করতে হবে। অভিযোগ, গ্রেপ্তার না করে তাঁকে ‘নেতা’ বানাচ্ছে তৃণমূল।

Advertisement

শনিবার বিজেপি যুব মোর্চার বর্ধমান সাংগঠনিক জেলার সভাপতি সুধীররঞ্জন সাউয়ের নেতৃত্বের শাহজাহান (Shahjahan Sheikh) বিরোধী ধরনার আয়োজন করে। যোগ দেন বহু বিজেপি কর্মী, সমর্থক। সেখান থেকেই স্লোগান উঠল ”শেখ শাহজাহানের চামড়া, গুটিয়ে দেব আমরা।” মহিলা মোর্চা সদস্য পূর্ণিমা হাঁসদা, শর্মিষ্ঠা দত্তরা দাবি তোলেন, সন্দেশখালিতে যেভাবে মহিলারা নির্যাতিতা হচ্ছে বলে শোনা যাচ্ছে, তার পরও কেন শাহজাহানকে গ্রেপ্তার করা হচ্ছে না। শাসকদলের কাছে শাহজাহান নেতা হতে পারে, কিন্তু নারীদের কাছে তিনি তো খলনায়ক। বিজেপির এই ধরনা, স্লোগানের পালটা দিয়েছেন রাজ্য তৃণমূলের অন্যতম প্রসেনজিৎ দাস। তিনি বলেন, ”বিজেপি ওরকম অনেক কিছু বলে। কে কার চামড়া গুটিয়ে নেবে, সেটা এই আসছে লোকসভা ভোটেই বোঝা যাবে। বিজেপির পায়ের তলার মাটি নড়বড়ে। তাই এসব করছে।”

[আরও পড়ুন: ‘জমি নিয়ে থাকলে ফেরত দিন’, সন্দেশখালি গিয়ে অভিষেকের বার্তা শোনালেন সেচমন্ত্রী]

উল্লেখ্য, দিন দুই আগেই আলিপুরদুয়ারের শাহজাহানকে ‘স্বাধীনতা সংগ্রামী’ বলে উল্লেখ করে স্যালুট জানিয়ে পোস্টার পড়েছিল। শহরের মধ্যে জেলা কংগ্রেস কার্যালয়ের সামনেই এই পোস্টারে শোরগোল পড়ে যায়।

যদিও কে বা কারা এধরনের প্রচারের সঙ্গে জড়িত, তা জানা যায়নি। সব রাজনৈতিক দলই দায় অস্বীকার করেছে। যদিও তৃণমূল নেতৃত্ব শাহজাহানকে আড়াল করছে বলেই অভিযোগ বিরোধীদের। আর তার জেরেই বর্ধমানের বিজেপির এই বিক্ষোভ।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: কবে কার্যকর হবে নয়া দণ্ডসংহিতা আইন? লোকসভার আগে বড়সড় ঘোষণা কেন্দ্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার