shono
Advertisement

ফের নিয়ম ভেঙে পুলিশের ধমক খেলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক, এবার কী করলেন?

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর ভিডিও।
Posted: 09:37 AM Mar 15, 2023Updated: 09:37 AM Mar 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক নিয়ম ভেঙে শাস্তির মুখে পড়তে হয়েছে খোদ ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাককে। এবার ফের নিয়ম না মানায় জুটল পুলিশের ধমক। তাও আবার নিজের পোষ্য সারমেয়র জন্য।

Advertisement

বিষয়টা ঠিক কী? আসলে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে লন্ডনের হাইড পার্কে সপরিবারে ঘুরছেন ঋষি (Rishi Sunak)। সঙ্গে তাঁর পোষ্য ল্যাব্রাডর নোভাও। অথচ সেই রাস্তায় পরিষ্কার ভাবে উল্লেখ করা আছে যে সারমেয়দের কাচের মধ্যে রাখতে হবে। কিন্তু প্রধানমন্ত্রীর পোষ্যকে দিব্যি ঘুরেফিরে বেড়াতে দেখা যায়। ভিডিওটি ছড়িয়ে পড়তেই খবর যায় পুলিশের কানে। আর তারপরই ধমক দেওয়া হয় সুনাককে।

[আরও পড়ুন: ১৮ মাসের বকেয়া DA পাবেন না কেন্দ্রীয় সরকারি কর্মীরাও! সাফ জানাল মোদি সরকার]

পুলিশের তরফে জানানো হয়, ওই এলাকায় উপস্থিত এক পুলিশ আধিকারিক রাস্তায় নোভাকে ঘোরাফেরা করতে দেখে ঋষি সুনাকের স্ত্রী অক্ষতা মূর্তিকে সতর্ক করেন। তাঁকে সেখানকার নিয়ম মনে করিয়ে দেন। তারপরই সারমেয়কে রাস্তা থেকে সরানো হয়। যদিও এই নিয়ে কোনও মন্তব্য করতে চাননি সুনাক। এর আগে করোনা অতিমারীর সময় তৎকালীন প্রধানমন্ত্রী রবিস জনসনের সরকারের অর্থমন্ত্রী থাকাকালীন লকডাউনের নিয়ম ভাঙেন তিনি। মাস্ক না পরায় সমালোচনা সঙ্গে জরিমানাও দিতে হয় তাঁকে।

এরপর প্রধানমন্ত্রীর আসনে বসেও নিয়ম ভাঙেন। গাড়ির সিট বেল্ট না পরে বিতর্কে জড়ান। সেবারও নিয়ম ভাঙার জন্য জরিমানা হয় তাঁর। যদিও সেবার নিজের কাণ্ডের জন্য ক্ষমা চেয়েছিলেন। তবে সারমেয় নিয়ে ধমক খাওয়ার পর আর কোনও মন্তব্য করেননি ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: শহরে যানজট এড়াতে রিং রোডের প্রস্তাব, গঙ্গার উপরে তৃতীয় হুগলি সেতু!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement