shono
Advertisement
Nabanna Abhijan

নবান্ন অভিযানে ট্রেনে আনা হতে পারে অস্ত্র! আশঙ্কায় বাড়তি তল্লাশি ৩ স্টেশনে

Published By: Suchinta Pal ChowdhuryPosted: 08:02 PM Aug 26, 2024Updated: 08:02 PM Aug 26, 2024

সুব্রত বিশ্বাস: আগামিকাল মঙ্গলবার ছাত্র সমাজের নবান্ন অভিযানে ‘ষড়ষন্ত্রের’ আশঙ্কা পুলিশের। এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকারের নির্দেশে সতর্কতা জারি রেল চত্বরেও। সোমবার বিকেল থেকে হাওড়া, শিয়ালদহ ও কলকাতা স্টেশনে কড়া নজরদারি শুরু হয়েছে। 

Advertisement

রেল পুলিশ কর্তাদের কথায়, ভিন রাজ‌্য থেকে এসে সন্ত্রাস চালানোর মতো কার্যকলাপ হতে পারে। এই ধরণের গোয়েন্দা রিপোর্টের পর এই করিডোর স্টেশনগুলোতে বাড়তি পুলিশ দেওয়া হয়েছে। সাদা পোশাকে চলছে নজরদারি। বাইরে থেকে যেসব দূরপাল্লার ট্রেনগুলো আসছে তার যাত্রীদের জিনিসপত্রের তল্লাশি করা হচ্ছে। কারণ আশঙ্কা করা হচ্ছে, ব‌্যাগে করে লুকিয়ে আনা হতে পারে আগ্নেয়াস্ত্র ও ইট,পাথরও।

[আরও পড়ুন: নবান্ন অভিযানে ‘না’ পুলিশের, ছাত্র সমাজের আহ্বায়কের হায়াতে ‘নেতা সাক্ষাৎ’ ঘিরে রহস্য]

আর এই আশঙ্কায় সিসিটিভি, লাগেজ স্ক‌্যানার ও পার্সেল সামগ্রীর উপর নজর রাখার পাশাপাশি তল্লাশিতে লাগানো হয়েছে পুলিশ কুকুরও। রেল পুলিশের কড়া নজরদারি থাকলেও আরপিএফ বাহিনী নির্ধারিত র‌্যালি নিয়ন্ত্রণে যা ব‌্যবস্থা থাকা প্রয়োজন তেমনটি রাখা হয়েছে বড় স্টেশনগুলোতে। পূর্ব রেলের আরপিএফের আইজি পরমশিব জানান, "ট্রেনে করে অস্ত্র বা পাথর নিয়ে আসতে পারে কেউ, এমন রিপোর্ট আমাদের কাছে নেই। তবে মিছিল বা ভিড় নিয়ন্ত্রণে বাড়তি কর্মী রাখা হয়েছে স্টেশনে। ট্রেনে বাইরের থেকে এক সঙ্গে অনেকে আসছেন, তেমন কোনও তথ‌্য আমরা পাইনি। তবে সাধারণ যাত্রী হিসেবে কেউ এলে তা জানা সম্ভব নয়।" এনিয়ে রেল পুলিশ জানিয়েছে, রাতভর এমনই তল্লাশি চলবে। বিশেষ করে শিয়ালদহে পুলিশি তৎপরতা বেশি থাকবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আগামিকাল মঙ্গলবার ছাত্র সমাজের নবান্ন অভিযানে ‘ষড়ষন্ত্রের’ আশঙ্কা পুলিশের।
  • এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকারের নির্দেশে সতর্কতা জারি রেল চত্বরেও।
  • সোমবার বিকেল থেকে হাওড়া, শিয়ালদহ ও কলকাতা স্টেশনে কড়া নজরদারি শুরু হয়েছে। 
Advertisement