shono
Advertisement

দেশের ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফে বাড়ছে চিন্তা, দৈনিক মৃত্যু পেরল ২০০

ইতিমধ্যে সাড়ে চার কোটি দেশবাসীকে দেওয়া হয়েছে প্রতিষেধক।
Posted: 09:57 AM Mar 22, 2021Updated: 10:05 AM Mar 22, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা-সহ দেশের ৫ রাজ্যে আসন্ন নির্বাচন। তারই মধ্যে ফের চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস (Coronavirus) সংক্রমণ। নতুন সপ্তাহের প্রথম দিন দেশের করোনা পরিসংখ্যান উদ্বেগ আরও বাড়িয়ে তুলল। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৪৬ হাজার ৯৫১ জন। মৃত্যু হয়েছে ২১২ জনের। তুলনায় সুস্থতার হার অনেকটাই কম। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ২১ হাজার ১৮০ জন। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩ লক্ষ ৩৪ হাজার ৬৪৬।

Advertisement

আইসিএমআরের (ICMR)পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৮ লক্ষ ৮০ হাজার ৬৫৫টি। ইতিমধ্যেই দেশের ৪ কোটি ৫০ লক্ষ ৬৫ হাজার ৯৯৮ জনকে শরীরে করোনা প্রতিষেধক প্রয়োগ করা হয়েছে। তারপরও করোনার দ্বিতীয় ঢেউয়ে কার্যত বেসামাল হতে চলেছে ভারত (India)। দৈনিক সংক্রমণের তুলনায় সুস্থতার হারও অনেক কম। ইতিমধ্যে দেশে ১ কোটি ১৬ লক্ষ ৪৬ হাজার ৮১ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১১ লক্ষ ৫১ হাজার ৪৬৮ জন।

[আরও পড়ুন: ‘অহিন্দুদের মন্দিরে প্রবেশাধিকার নয়,’ উত্তরাখণ্ডের ধর্মস্থানের সামনে ব্যানারে বিতর্ক]

গত বছরের এই সময় থেকে দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় কার্যত লকডাউন জারির তোড়জোড় চলছিল। কয়েক ধাপে টানা বেশ কয়েক মাস লকডাউনের মধ্যে দিয়ে গিয়েছে দেশ। তবে চলতি বছরের শুরুতে জোড়া ভ্য়াকসিন এনে করোনাযুদ্ধে এগিয়ে যাওয়ার পথে পদক্ষেপ নিয়েছিল দেশ। কিন্তু মরশুম বদলের সময়ে ফের মারণ ভাইরাসের সংক্রমণ লাফিয়ে বাড়ছে। কপালে নতুন করে চিন্তার ভাঁজ বাড়ছে আমজনতা থেকে স্বাস্থ্যকর্তাদের।

[আরও পড়ুন: প্যাংগংয়ের পর এবার গোগরা-হটস্প্রিং নিয়ে আলোচনায় বসতে চলেছে ভারত ও চিন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement