shono
Advertisement

ক্রিসমাসের ঠিক আগেই সুখবর, রাজ্যে করোনা সংক্রমণ, মৃত্যুর হার কমল অনেকটাই

বাংলায় করোনা থেকে সুস্থতার হার বেড়ে ৯৫.৪৫ শতাংশ।
Posted: 08:29 PM Dec 24, 2020Updated: 08:34 PM Dec 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়দিনের আগে রাজ্যের করোনা গ্রাফ আশা বাড়িয়ে তুলছে। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাস (Coronavirus) মিলল ১৫৯০ জনের শরীরে, যা বুধবারের চেয়ে তুলনায় কম। কমেছে দৈনিক মৃত্যুও, গত ২৪ ঘণ্টায় মারণ জীবাণু প্রাণ কেড়েছে ৩২ জনের। একই সময়ে সুস্থ হয়ে ফিরেছেন ২০৫৪ জন, যা দৈনিক আক্রান্তের তুলনায় অনেকটাই বেশি।

Advertisement

স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, এ নিয়ে বাংলায় (West Bengal) মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৪১ হাজার ৬২৪, যার মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১৫, ১৯৩। বুধবারের চেয়ে এই সংখ্যা ৪৯৬ কম। মৃতের সংখ্যা মোট ৯৫০৫। করোনাকে কাবু করে সুস্থ হয়ে উঠেছেন রাজ্যের মোট ৫ লক্ষ ১৮ হাজার ৫১৬ জন। এ নিয়ে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৫.৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩৯,৯১৩, যার মধ্যে পজিটিভ রিপোর্ট ৭.৯২ শতাংশ। এই সবকটি পরিসংখ্যানই বুধবারের তুলনায় কম। ফলে সামগ্রিকভাবে করোনা পরিস্থিতির উন্নতি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: হিন্দুরা চার্চে যাবেন না, বড়দিনের আগে ধর্মাচরণ নিয়ে বিতর্কিত পোস্টার বজরং দলের]

করোনা কালে অন্যান্য উৎসব উদযাপনে লাগাম টানার পাশাপাশি রাজ্যে ক্রিসমাসও পালিত হচ্ছে বেশ কিছু বিধিনিষেধ মেনে। আগেরদিন সন্ধ্যায় চার্চ, ক্যাথিড্রালে ভিড় করে ক্যারল শোনার অনুমতি নেই। সকলে মিলে ঘুরতে বেড়ানোও নয়। শারীরিক দূরত্ববিধি বজায় রেখে শুধুমাত্র ক্রিসমাসের প্রথাটুকু পালনেই অনুমতি রয়েছে। এই পরিস্থিতিতে সকলেরই প্রার্থনা, করোনা দূর হোক। হয়ত তাতে কাজ হয়েছে কিছুটা। করোনা সংক্রমণ কমছে রাজ্যে। তবে কলকাতা এবং উত্তর ২৪ পরগনার সংক্রমণের চিত্র এখনও উদ্বেগজনক। করোনাযুদ্ধে ভাল পারফরম্যান্স তিন জেলা – কালিম্পং, আলিপুরদুয়ার, ঝাড়গ্রামের। 

[আরও পড়ুন: ‘একুশে আপনি দ্বিতীয়ই হবেন’, কাঁথির সভা থেকে মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement