shono
Advertisement

Coronavirus: দিল্লি নিয়ে আতঙ্কের মধ্যেই দেশে ফের বাড়ল অ্যাকটিভ কেস, দৈনিক আক্রান্ত হাজারের বেশি

রাজধানীতে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, মাস্ক এবং করোনা পরীক্ষায় ফের কড়াকড়ির ভাবনা প্রশাসনের।
Posted: 09:45 AM Apr 17, 2022Updated: 03:53 PM Apr 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা (COVID-19) পরিসংখ্যান যেন হঠাতই চিন্তার কারণ হয়ে দাঁড়াল। বিশেষ চিন্তার কারণ রাজধানী দিল্লি। গত কয়েকদিনে রাজধানীতে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। শনিবারই দিল্লিতে সংক্রমণ বেড়েছে প্রায় ২৬ শতাংশ। যার প্রভাব পড়ছে গোটা দেশের পরিসংখ্যানেও। নতুন করে দিল্লিতে মেট্রো, বাসস্ট্যান্ড, রেলস্টেশনে শুরু করা হচ্ছে করোনা পরিসংখ্যান। সূত্রের দাবি, রাজধানীতে ফের মাস্ক বাধ্যতামূলক করার কথা ভাবা হচ্ছে। শুধু দিল্লি নয়, এদিন গোটা দেশের করোনা পরিসংখ্যানই উদ্বেগের।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৫০ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। এর মধ্যে রাজধানী দিল্লিতেই আক্রান্ত ৪২৬ জন। যা আগের দিনের থেকে ২৬ শতাংশ বেশি। চিন্তা বাড়াচ্ছে দেশের সক্রিয় করোনা রোগীর সংখ্যাও। এদিন দেশে অ্যাকটিভ কেস বেড়ে হয়েছে ১১ হাজার ৫৫৮। যা আগের দিনের থেকে ১৯২ জন বেশি।

[আরও পড়ুন: হনুমান জয়ন্তীর শোভাযাত্রাকে কেন্দ্র করে ফের অশান্তি দিল্লিতে, দুই গোষ্ঠীর সংঘর্ষে আহত ৭]

তবে করোনার দৈনিক মৃত্যুতে বড়সড় স্বস্তি মিলেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন মাত্র ৪ জন। যা আগের দিনেরই সমান। দেশে কোভিডে মোট মৃত্যুর সংখ্যা ৫ লক্ষ ২১ হাজার ৭৫১। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৮ হাজার ৭৮৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৯৫৪ জন। সুস্থতার হার ৯৮.৭৬ শতাংশ।

[আরও পড়ুন: স্কুটিতে ধাক্কা লাগায় ফুড ডেলিভারি বয়কে জুতো পেটা মহিলার! ভিডিও দেখে নিন্দা নেটিজেনদের]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৮৬ কোটি ৫১ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন সাড়ে ১২ লক্ষের বেশি মানুষ। স্বাস্থ্যমন্ত্রক সূত্রের খবর, দিল্লিতে নতুন করে জোর দেওয়া হচ্ছে করোনা পরীক্ষায়। সার্বিকভাবে পরীক্ষার হার বাড়ানো হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে সাড়ে তিন লক্ষের বেশি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement