shono
Advertisement

Coronavirus Update: অনেকটাই নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ৩০ হাজারেরও কম

পজিটিভিটি রেট ২ শতাংশের সামান্য বেশি।
Posted: 09:17 AM Feb 15, 2022Updated: 09:38 AM Feb 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারীর তৃতীয় ধাক্কা সামলে সুস্থতার পথে আরও একধাপ এগোল ভারত। দেশের কোভিড (COVID-19)গ্রাফ আরও নিম্নমুখী। কমেছে সংক্রমণ। তবে মৃত্যুর হারে কোনও উল্লেখযোগ্য পরিবর্তন নেই। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড পজিটিভ ২৭ হাজার ৪০৯ জন। সোমবারের তুলনায় যা প্রায় ২০ শতাংশ কম। মৃত্যু হয়েছে ৩৪৭ জনের। একদিনে করোনার (Coronavirus)কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮২,৮১৭ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৭.৮২ শতাংশ। এই হার বেশ সন্তোষজনক বলে মনে করছে স্বাস্থ্যমহল। 

Advertisement

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্য়ান অনুযায়ী, এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্য়া ৪ লক্ষ ২৩ হাজার ১২৭ জন। সোমবারের তুলনায় যা ৫৫ হাজার ৭৫৫ কম। গত ২৪ ঘণ্টায় প্রায় ১০ লক্ষ ৬৮ হাজার নমুনা পরীক্ষা হয়েছে দেশে। পজিটিভিটি রেট ২.২৩ শতাংশ, যা ক্রমশ নিম্নমুখী। এখনও পর্যন্ত এই মহামারী প্রাণ কেড়েছে দেশের মোট ৫ লক্ষ ৯,৩৫৮ জনের। সুস্থ হয়ে উঠেছেন দেশের মোট ৪ কোটি ১৭ লক্ষ ৬০ হাজার ৪৫৮ জন।  

[আরও পড়ুন: বিধায়কের নাম করে আর্থিক প্রতারণা, আপ্ত সহায়ককে পুলিশের হাতে তুলে দিলেন সোহম]

এবার চোখ রাখা যাক রাজ্যগুলির করোনা পরিসংখ্য়ানে। দেখা যাচ্ছে, সংক্রমণের শীর্ষে কেরল-সহ মোট ৫ রাজ্য। কেরলে একদিনেই কোভিড পজিটিভ ৮৯৮৯ জন। তারপর রয়েছে মিজোরাম, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও তামিলনাড়ু। দেশের দৈনিক করোনা আক্রান্তের প্রায়৩৩ শতাংশই কেরলের বাসিন্দা। 

[আরও পড়ুন: ‘৪৮ ঘণ্টার মধ্যে প্রার্থীপদ প্রত্যাহার করুন নির্দলরা’, বিক্ষুব্ধ তৃণমূল নেতাদের কড়া বার্তা পার্থর]

সময়ের সঙ্গে সঙ্গে করোনা ভাইরাসের একাধিক নয়া স্ট্রেন হানা দিয়েছে বিশ্বের সর্বত্র। বাদ পড়েনি ভারতও (India)। তার বিরুদ্ধে লড়তে জোরকদমে দেশে চলছে টিকাকরণ। এখনও পর্যন্ত মোট ১৭৩ লক্ষের বেশি মানুষ ভ্যাকসিন পেয়েছেন বলে স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা গিয়েছে। সংক্রমণ কমতে থাকায় বিভিন্ন রাজ্যে ছোটদের স্কুলও খুলে দেওয়া হচ্ছে। বাংলাতেও বুধবার থেকে তা খুলে দেওয়া হবে। তবে কড়া কোভিডবিধি মেনেই চলবে ক্লাস, সে বিষয়ে সতর্ক সব রাজ্যই। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement