shono
Advertisement

দেশে একদিনে করোনার কবলে ১৩ হাজার, আরও কমল অ্যাকটিভ কেস

ফের স্বস্তি ফিরছে করোনা পরিসংখ্যানে।
Posted: 10:11 AM Jan 30, 2021Updated: 10:16 AM Jan 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকালের উদ্বেগজনক বৃদ্ধির পর শনিবার দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে ফের স্বস্তির খবর শোনাল স্বাস্থ্যমন্ত্রক। ফের একধাক্কায় অনেকটা কমল দৈনিক সংক্রমণ। দৈনিক মৃতের সংখ্যাও তেমন উদ্বেগজনক নয়। তাছাড়া, আক্রান্তের থেকে সুস্থতার সংখ্যা বেশি হওয়ায় অনেকটা কমেছে অ্যাকটিভ কেস। দীর্ঘদিন বাদে দেশে অ্যাকটিভ কেস নেমেছে ১ লক্ষ ৭০ হাজারের নিচে।

Advertisement

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৩ হাজার ৮৩ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা বুধবারের থেকে প্রায় ৫ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭ লক্ষ ৩৩ হাজার ১৩১ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৪ হাজার ১৪৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই কম।

[আরও পড়ুন: ফেব্রুয়ারি-মার্চে হবে না আইসিএসই, আইএসসি বোর্ডের ফাইনাল পরীক্ষা, ঘোষণা CISCE’র]

গত ২৪ ঘণ্টায় দেশে রোগমুক্ত হয়েছেন ১৪ হাজার ৮০৮ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেকটাই বেশি। আগের দিনের তুলনাতে অবশ্য সুস্থতার সংখ্যাটা সামান্য কম। আপাতত মোট অ্যাকটিভ ১ লক্ষ ৬৯ হাজার ৮২৪ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৪ লক্ষ ৯ হাজার ১৬০ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে প্রায় সাড়ে ৭ লক্ষ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement