shono
Advertisement

Coronavirus: দেশে একদিনে করোনায় মৃতের সংখ্যা বাড়ল ১৩৯৯ জন! একাধিক রাজ্যে ফের বাধ্যতামূলক হচ্ছে মাস্ক

দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমল।
Posted: 09:42 AM Apr 26, 2022Updated: 09:45 AM Apr 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা (COVID-19) পরিসংখ্যানে উদ্বেগ বাড়ছেই। মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী স্রেফ একদিনে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে ১৩৯৯ জন। যদিও এই মৃতের সংখ্যাটা শুধু গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান নয় বলেই মনে করা হচ্ছে। একাধিক রাজ্য মৃতের সংখ্যার হিসাব সংশোধন করার জেরেই একদিনে সংখ্যাটা এতটা বেড়েছে। তবে সার্বিকভাবে এখনও দেশের দৈনিক করোনা পরিসংখ্যান বেশ উদ্বেগের।

Advertisement

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮৩ জন। গতকাল যা ছিল আড়াই হাজারের সামান্য বেশি। এর মধ্যে দিল্লিতেই আক্রান্ত ১ হাজারের বেশি। দিল্লিতে করোনা চোখ রাঙালেও সব মিলিয়ে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কিছুটা কমেছে। বর্তমানে অ্যাকটিভ কেস ১৫ হাজার ৬৩৬ জন। যা গতকালের থেকে অনেকটাই কম। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৪ শতাংশ। দৈনিক পজিটিভিটি রেটও কমে হয়েছে ০.৫৫ শতাংশ।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের পর হিমাচল, ‘অভিন্ন দেওয়ানি বিধি’র প্রতিশ্রুতি আরেক বিজেপি শাসিত রাজ্যের]

রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৩৯৯ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৩ হাজার ৬২২ জন। দিল্লির করোনা গ্রাফ চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ২৩ হাজার ৩১১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১ হাজার ৯৭০ জন। সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ।

[আরও পড়ুন: স্কুলে ধর্মীয় পোশাকে নিষেধাজ্ঞার দাবি, জনস্বার্থ মামলা খারিজ করল মাদ্রাজ হাই কোর্ট]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৮৭ কোটি ৯৫ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ২২ লক্ষের বেশি। গত এক সপ্তাহে সার্বিকভাবে দেশের আক্রান্তের সংখ্যা আগের সপ্তাহের তুলনায় দ্বিগুণ হয়ে গিয়েছে। তাই আগের মতোই একাধিক রাজ্যে মাস্ক ফের বাধ্যতামূলক করা হচ্ছে। সোমবার মাস্ক বাধ্যতামূলক করার কথা ঘোষণা করেছে কর্ণাটক এবং ছত্তিশগড়। আগামী দিনে আরও একাধিক রাজ্য সেপথে হাঁটতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement