shono
Advertisement

২৪ ঘণ্টায় মৃত্যু ৮৬ জনের, করোনায় চিনে মৃতের সংখ্যা ৭২২   

আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হয়েছে ৩৪ হাজার ৫৪৬ জন। The post ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৬ জনের, করোনায় চিনে মৃতের সংখ্যা ৭২২    appeared first on Sangbad Pratidin.
Posted: 12:58 PM Feb 08, 2020Updated: 12:58 PM Feb 08, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনে মহামারীর আকার নিয়েছে করোনা সংক্রমণ।হাজার চেষ্টা সত্ত্বেও থামছে না মৃত্যুমিছিল। রোজ লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। নতুন করে আক্রান্ত হচ্ছেন বহু মানুষ।

Advertisement

চিন সরকার জানিয়েছে, শনিবার পর্যন্ত করোনা ভাইরাসের হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২২। মাত্র ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৬ জনের। নতুন করে সংক্রমণ ছড়িয়েছে ৩ হাজার ৩৯৯ জনের মধ্যে। ফলে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হয়েছে ৩৪ হাজার ৫৪৬ জন। পরিস্থিতি সামাল দিতে শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। করোনা ভাইরাসের কারণে কিছু দেশ চিনা পর্যটকদের উপর নিষেধাজ্ঞা সৃষ্টিতে বাড়াবাড়ি করছে বলে অভিযোগ করেন তিনি।    

উল্লেখ্য, ইউহানের যে চিকিৎসক প্রথম করোনা ভাইরাস সম্পর্কে বিশ্বকে সতর্ক করেছিলেন, বৃহস্পতিবার মৃত্যু হয় তাঁর।  মৃত ওই চিকিৎসকের নাম লি ওয়েনলিয়াং। কিছুদিন ধরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি ছিলেন তিনি। এই ঘটনার পরই সরকারের বিরুদ্ধে নেটদুনিয়ায় ক্ষোভ উগড়ে দিয়েছেন চিনা জনগণ। গত বছরের ডিসেম্বরে তিনিই প্রথম সোশ্যাল মিডিয়ায় হুঁশিয়ারি দিয়েছিলেন, তাঁর হাসপাতালে ফ্লুয়ের মতো উপসর্গ থাকা একগুচ্ছ রোগীর চিকিৎসা চলছে। এর পরই পুলিশের রোষে পড়েন তিনি। চিনের সেই চিকিৎসক, ৩৪ বছরের লি ওয়েনলিয়াং শেষ পর্যন্ত মারা গেলেন করোনা ভাইরাসের সংক্রমণেই।     

এদিকে, করোনা ভাইরাস নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ পেয়েছে নেচার পত্রিকায়। সেখানে বলা হয়েছে, চিনের ইউহান থেকে ছড়িয়ে পড়া যে করোনা ভাইরাসে কয়েকশো জনের মৃত্যু হয়েছে, সেটির আরএনএ বিন্যাসের সঙ্গে প্যাঙ্গোলিনের শরীরে পাওয়া করোনা ভাইরাসের বিন্যাসের ৯৯ শতাংশ মিল পাওয়া গিয়েছে বলে দাবি করেছেন গুয়াংজু প্রদেশের ‘সাউথ চায়না এগ্রিকালচার ইউনিভার্সিটি’র গবেষকরা। গায়ে আঁশযুক্ত একমাত্র স্তন্যপ্রায়ী প্রাণী বনরুই বিশ্বে সবচেয়ে বেশি পাচার হওয়া প্রাণী।  

[আরও পড়ুন: করোনার বলি মারণ ভাইরাস শনাক্তকারী চিকিৎসক, উদ্বেগে চিনা স্বাস্থ্যমহল]

The post ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৬ জনের, করোনায় চিনে মৃতের সংখ্যা ৭২২    appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement