shono
Advertisement

কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ, মুখ্য সচিবের বিরুদ্ধে রিপোর্ট কেজরির

রাজ্যপাল ভি কে সাক্সেনাকে ওই রিপোর্ট জমা দিয়েছেন তিনি।
Posted: 12:35 PM Nov 15, 2023Updated: 12:35 PM Nov 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোটি কোটি টাকার দুর্নীতিতে জড়িয়েছেন দিল্লির মুখ্য সচিব নরেশ কুমার। এই অভিযোগ তুলে রাজ্যপাল ভি কে সাক্সেনাকে একটি রিপোর্ট পেশ করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। বুধবার সকালে পেশ করা ওই রিপোর্টে নরেশকে সাসপেন্ড করার দাবি জানিয়ে সিবিআই (CBI) ও ইডিকে (ED) তদন্তভার দেওয়ার আর্জিও জানিয়েছেন কেজরিওয়াল।

Advertisement

গত সপ্তাহ থেকেই বিতর্কে জড়িয়েছেন দিল্লির (Delhi) মুখ্য সচিব। তাঁর বিরুদ্ধে অভিযোগ, জমি দুর্নীতিতে জড়ানোর। নিজের ছেলের সংস্থাকে একটি চুক্তিতে ৩১৩ কোটি টাকার মুনাফা পাইয়ে দেওয়ার অভিযোগ তোলা হয়েছিল আগেই। তবে রিপোর্টে ওই অঙ্ক আরও বাড়িয়ে ৮৯৭ কোটি টাকার করা হয়েছে। কেজরিওয়ালের দপ্তরের তরফে মন্ত্রী আতিশির কাছে এই বিষয়ে বিস্তারিত তথ্য চাওয়া হয়। সেই ৬৭০ পাতার রিপোর্ট জমা পড়ে মঙ্গলবার। রিপোর্টে ডিভিশনাল কমিশনার অশ্বিনী কুমারকে সরিয়ে দেওয়ার দাবিও করা হয়েছে।

[আরও পড়ুন: রাহুল ‘মূর্খের সর্দার’! ভোটপ্রচারে কংগ্রেস নেতাকে তীব্র কটাক্ষ মোদির]

এখনও পর্যন্ত নরেশ কুমার শুরুতে কোনও প্রতিক্রিয়া জানাননি। কিন্তু পরে তিনি দাবি করেন, তাঁর ভাবমূর্তিকে কালিমালিপ্ত করতেই এই ‘চক্রান্ত’ করা হচ্ছে। প্রসঙ্গত, আবগারি দুর্নীতি মামলায় (Excise Policy Case) কোণঠাসা আপ। গ্রেপ্তার হয়েছেন দিল্লির প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। অরবিন্দ কেজরিওয়ালকে দুর্নীতির ‘কিং পিন’ বলে খোঁচা দিচ্ছে বিজেপি। এই পরিস্থিতিতে এবার মুখ্য সচিবের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ তুলল আপ প্রশাসন।

[আরও পড়ুন: মিলেছে কত অনুদান? বুধবারের মধ্যে জানাবে সব রাজনৈতিক দল, নির্দেশ কমিশনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement