shono
Advertisement

ভিড়ে ঠাসা চলন্ত ট্রেনেই মালাবদল, সিঁদুরদান! যুগলের কীর্তি ভাইরাল নেটদুনিয়ায়

কোথায় ঘটল এমন অভিনব ঘটনা?
Posted: 03:44 PM Dec 04, 2023Updated: 03:44 PM Dec 04, 2023

সুব্রত বিশ্বাস: এজন্যই ট্রেনকে দেশের ‘জীবন রেখা’ বলে জানে সবাই। চলমান জীবনের সব চিত্রই সেখানে বাস্তবায়িত। বলা চলে জন্ম থেকে মৃত্যু সবই হচ্ছে ট্রেনের মধ্যে। নিজেকে বাঁচিয়ে রাখার সব রাস্তাই তার মধ্যে খোলা। বাস্তবে হাতি, ঘোড়া, পালকি সবই সওয়ারী হয়েছে ট্রেনে। চুরি, খুন, রাহাজানি সবই দেখা গিয়েছে ট্রেনের মধ্যে। দেখা বাকি ছিল বিয়ে, ট্রেনের অভ্যন্তরীণ পরিবেশ যেন বিবাহ বাসর।

Advertisement

হ্যাঁ এবার ট্রেনে বিয়ে করে তাক লাগালেন এক যুগল। গতিময় ট্রেনে ব্যস্ত সবাই। যাত্রীতে ঠাসা কামরা। তার মাঝেই বিয়ের অনুষ্ঠান। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল ভিডিওতে তা স্পষ্ট, প্রথাগত সামাজিক আচার-অনুষ্ঠানের ছাড়াই চলন্ত ট্রেনে মধ্যে জুটির বিয়ে। বিয়ের অনুষ্ঠানে যেভাবে বর-কনে সেজে থাকে, তেমন কিছুই দেখা যায়নি এক্ষেত্রে। ভিডিও ফুটেজে আরও দেখা যায়, বর-কনে একজন অন্যজনের গলায় মালা পরিয়ে দিচ্ছেন। এ সময় তাদের ঘিরে ছিলেন নিত্যযাত্রী থেকে বর-কনের বন্ধু-স্বজনেরা। 

[আরও পড়ুন: ঘূর্ণিঝড় ‘মিগজাউমে’র দাপটে রাতভর বৃষ্টি, ভাসছে চেন্নাই! দেওয়াল ধসে মৃত ২]

ভিডিও ফুটেজে বিয়ের সময় বর-কনের আবেগ ধরা পড়েছে। মালাবদলের পর কনে একটু এগিয়ে গিয়ে বরকে জড়িয়ে ধরেছিলেন। এ সময় উপস্থিত যাত্রী ও অতিথিদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়। এরই মধ্যে হিন্দু সম্প্রদায়ের বিয়ের ঐতিহ্য অনুযায়ী কনের গলায় মঙ্গলসূত্র পরিয়ে দেন বর। রেল ট্রেন ও পারিপার্শ্বিক পরিবেশ দেখে জানিয়েছে, আসানসোল-জাসিডি ট্রেনে অভূতপূর্ব এই বিয়ে হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিয়ের এই অনুষ্ঠান দেখে ইন্টারনেট ব্যবহারকারীরা সাধুবাদ জানিয়ে নানা মন্তব্য করেছেন। ভারতীয় রেলের (Indian Railways) বহুমুখী ব্যবহারের উল্লেখ করেছেন অনেকেই। বিয়ের বড় খরচ থেকে রক্ষা পাওয়ার কথা বলেছেন কেউ কেউ। কারও মন্তব্য, এ ধরনের অনুষ্ঠান উড়ো জাহাজে করতে পারতেন। আকাশে বিয়ে, জলের তলায় গিয়ে বিয়ে করে রেকর্ড করেছেন অনেকেই। এবার ট্রেনে বিয়ে করে ভাইরাল যুগল। রেলও খুশি। আসানসোল ডিভিশনের এক আরপিএফ কর্তার কথায়, বাধা কোথায়? এমন ভাবে বিয়ে করলে কে আপত্তি করবে, যে আইনগত ব্যবস্থা নিতে হবে। যা দেখে যাত্রীরা বলছেন, ট্রেনমে শাদি জিন্দাবাদ!

[আরও পড়ুন: মিজোরামে ম্যাজিক ফিগার ছুঁয়ে ফেলল ZPM, গদিচ্যুত জোরামথাঙ্গা, বিজেপি-কংগ্রেস নামমাত্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার