shono
Advertisement

দিল্লিতে অমিত-কেজরিওয়ালের COVID মডেল সংঘাত, ধন্দে জনসাধারণ

মডেল যুদ্ধ মেটাতে গৃহমন্ত্রীকে চিঠি লেখেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। The post দিল্লিতে অমিত-কেজরিওয়ালের COVID মডেল সংঘাত, ধন্দে জনসাধারণ appeared first on Sangbad Pratidin.
Posted: 05:23 PM Jun 24, 2020Updated: 06:13 PM Jun 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজধানীতে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার মাত্র একদিনে আক্রান্তের সংখ্যা পৌঁছয় চার হাজারের দোরগোড়ায়। তার মধ্যেই কার COVID মডেলে শ্রেষ্ঠ তাই নিয়ে চলছে চরম সংঘাত। এই লড়াইয়ে দুই প্রতিপক্ষ হলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arving Kejriwal)।

Advertisement

অমিত শাহের মডেল অনুযায়ী, দিল্লির কোনও ব্যক্তির সংক্রমণ ধরা পড়লেই তাঁকে পাঁচ দিনের জন্য সরকারি কোয়ারেন্টাইনে যেতে হবে। সেই ব্যক্তির বাড়িতে থাকা চলবে না। অপরদিকে কেজরিওয়াল মডেল অনুযায়ী, সংক্রমণ ধরা পড়লেই কোয়ারেন্টাইনে যাওয়ার প্রয়োজন নেই। এতে সমস্যা বাড়বে। যাঁদের মৃদু সংক্রমণ তাঁরা বাড়িতেই আলাদা থাকার বন্দোবস্ত করতে পারেন। হাসপাতালে যাওয়ার প্রয়োজন নেই। কিন্তু এই দুই মডেলের বেড়াজালে পড়ে ধন্ধে দিল্লিবাসী। কী করবেন আর কী করবেন না তাই বুঝে উঠতে পারছেন না তাঁরা। পরিস্থিতি সামাল দিতে তাই বুধবার আসরে নামলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া (Manish Sisodia)। এদিন গৃহমন্ত্রীকে চিঠি লিখে তিনি কেন্দ্রের নয়া নির্দেশিকা প্রত্যাহারের দাবি জানান। পাশাপাশি চিঠিতে উপমুখ্যমন্ত্রী বলেন, “এখন করোনা মডেল নিয়ে লড়াই করার সময় নয়। আপনি গৃহমন্ত্রী হিসেবে বিষয়টিতে হস্তক্ষেপ করুন এবং কেন্দ্রীয় নির্দেশিকা প্রত্যাহার করুন।”

[আরও পড়ুন:নজিরবিহীন, দিল্লিতে পেট্রলকে টপকে গেল ডিজেলের দাম]

ইতিমধ্যেই দিল্লিকে সংক্রমণ বাড়তে থাকায় রাজধানীর অন্দরেই লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলে ও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়েছে। ক্রমেই আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় প্রশাসনিক ব্যবস্থাকেই দায়ী করতে শুরু করেন লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলে। বার বার আঙুল তোলেন দিল্লির সরকারের ব্যবস্থাপনা নিয়ে। তারপরই গত সপ্তাহে অমিত শাহ দিল্লিতে বৈঠক করতে এলে সেই দ্বন্দ্বের আগুনে ঘি পড়ে। তখনই কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

[আরও পড়ুন:প্রতিটি লোকসভা কেন্দ্রে খোলা হবে ডাকঘর পাসপোর্ট সেবা কেন্দ্র, জানালেন বিদেশমন্ত্রী]

The post দিল্লিতে অমিত-কেজরিওয়ালের COVID মডেল সংঘাত, ধন্দে জনসাধারণ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement