shono
Advertisement
RG Kar

'স্বার্থসিদ্ধিতে আন্দোলন জুনিয়র ডাক্তারদের', এবার বেলাগাম বিজেপি বিধায়ক অশোক দিন্দা

প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি বিধায়কের দাবি, আসলে নিজেদের স্বার্থ পূরণ করতে আন্দোলন শুরু করেন জুনিয়র ডাক্তাররা। অভয়ার বিচার চেয়ে মোটেই পথে নামেননি তাঁরা।
Published By: Anwesha AdhikaryPosted: 07:18 PM Sep 23, 2024Updated: 07:58 PM Sep 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জুনিয়র ডাক্তারদের আন্দোলন নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য করলেন অশোক দিন্দা। প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি বিধায়কের দাবি, আসলে নিজেদের স্বার্থ পূরণ করতে আন্দোলন শুরু করেন জুনিয়র ডাক্তাররা। অভয়ার বিচার চেয়ে মোটেই পথে নামেননি তাঁরা। উল্লেখ্য, আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের প্রতিবাদে দেশজুড়ে ব্যাপক আন্দোলনে নামেন ডাক্তাররা। ৪২ দিন ধরে কর্মবিরতি পালন করেন জুনিয়র ডাক্তাররা। এবার সেই আন্দোলন নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি বিধায়ক।

Advertisement

আর জি করের তরুণী চিকিৎসকের মৃত্যুর পর পাঁচ দফা দাবি নিয়ে আন্দোলন শুরু করেন জুনিয়র ডাক্তাররা। সুবিচার, কর্মস্থলে নিরাপত্তা সুনিশ্চিত করা, ভয় দেখানোর রাজনীতি বন্ধ করা, তৎকালীন সিপি বিনীত গোয়েলের পদত্যাগ- এরকম একাধিক দাবি ছিল তাঁদের। কর্মবিরতি, স্বাস্থ্যভবনের সামনে অবস্থানের মতো উপায়ে প্রতিবাদ করেন জুনিয়র ডাক্তাররা। অবশেষে ৪২ দিন পরে তাঁরা কর্মবিরতি প্রত্যাহার করেছেন। 

চিকিৎসকদের কর্মবিরতি শেষ হওয়ার পরেই তাঁদের আন্দোলনকে তোপ দেগেছেন ময়নার বিজেপি সাংসদ। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দিন্দা বলেন, "ডাক্তাররা তো আন্দোলন শুরু করেছিলেন নিজেদের স্বার্থসিদ্ধির জন্য। অভয়ার বিচার চেয়ে তো তাঁরা পথে নামেননি। যেসব দাবি নিয়ে ডাক্তাররা আন্দোলন শুরু করেন সেগুলো তো নিজে থেকেই হয়ে যেত। বিনীত গোয়েলও সরে যেতেন। তার জন্য এভাবে আন্দোলন করা অর্থহীন।" 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি করের তরুণী চিকিৎসকের মৃত্যুর পর পাঁচ দফা দাবি নিয়ে আন্দোলন শুরু করেন জুনিয়র ডাক্তাররা।
  • আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের প্রতিবাদে দেশজুড়ে ব্যাপক আন্দোলনে নামেন ডাক্তাররা। ৪২ দিন ধরে কর্মবিরতি পালন করেন জুনিয়র ডাক্তাররা।
  • চিকিৎসকদের কর্মবিরতি শেষ হওয়ার পরেই তাঁদের আন্দোলনকে তোপ দেগেছেন ময়নার বিজেপি সাংসদ।
Advertisement