shono
Advertisement
Rishabh Pant

কেন বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিয়েছিলেন? পন্থের উত্তরে 'ক্রিকেটের উন্নতির' কথা

ভারতীয় উইকেটকিপারের বক্তব্য ক্রিকেটের স্পিরিটকেই উঁচুতে তুলে ধরছে।
Published By: Arpan DasPosted: 12:00 PM Sep 23, 2024Updated: 12:04 PM Sep 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের ক্রিকেট অধিনায়ক কে? ঋষভ পন্থ নাকি নাজমুল হোসেন শান্ত? উত্তরটা যে শান্ত, সেটা আর নতুন করে বলার কিছু নেই। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচের সময় আজব কাণ্ড দেখেছে ক্রিকেট দুনিয়া। শান্তদের ফিল্ডিং ঠিক করে দিয়েছিলেন 'অধিনায়ক' পন্থ। তা নিয়ে হাসিঠাট্টা হলেও ভারতীয় উইকেটকিপারের উত্তর ক্রিকেটের স্পিরিটকেই উঁচুতে তুলে ধরছে।

Advertisement

কেন এরকম করেছিলেন তিনি? সেই বিষয়ে পন্থ বলেন, "প্রথমত, আমি অজয় জাদেজার সঙ্গে মাঠের বাইরে কথা বলছিলাম। উনি বলেন যে, 'ক্রিকেটের গুণমানের উন্নতি হওয়া উচিত'। আপনি যেখানেই খেলুন এবং যাদের বিরুদ্ধেই খেলুন। আমি দেখি যে মিড উইকেটে কোনও ফিল্ডার নেই। অথচ একই জায়গায় দুজন ফিল্ডার রয়েছে। তাই আমি বলি যে, একটা ফিল্ডার সরিয়ে মিড উইকেটে নিয়ে আসার জন্য।"

ঋষভ কী করেছিলেন, সেটা নিয়ে আর নতুন করে কিছু বলার নেই। তৃতীয় দিনের শুরুতে ম্যাচের রাশ তখন সম্পূর্ণভাবে হাতে তুলে নিয়েছে ভারত। সঙ্গে রয়েছেন শুভমান গিল। আর সেই সময়ই দেখা যায় আজব দৃশ্য। এক হাতে ব্যাট, আরেক হাতে বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিচ্ছেন পন্থ। স্ট্যাম্প মাইকে শোনা যায় ঋষভ বলছেন, “আরে, একজন তো এদিকে আসবে। এখানে একজন ফিল্ডার কম আছে।” আর মজার বিষয়, তাতে সায় দেন বাংলাদেশ অধিনায়ক শান্তও। একজন ফিল্ডারকে দেখা যায় ঋষভের দেখানো দিকে ছুটে যেতে।

দ্বিতীয় ইনিংসে পন্থ ও গিলের সেঞ্চুরির দৌলতে বড় রান তোলে ভারত। যা টপকাতে পারেনি বাংলাদেশ। চতুর্থ দিনের শুরুতেই শেষ হয়ে যায় শান্তদের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ১০৯ রান করেন পন্থ। ৬৩২ দিন পর টেস্ট ক্রিকেটে ফিরেই সেঞ্চুরি হাঁকালেন তিনি। এই নিয়ে ৬টি টেস্ট সেঞ্চুরি হয়ে গেল পন্থের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচের সময় আজব কাণ্ড দেখেছে ক্রিকেট দুনিয়া।
  • শান্তদের ফিল্ডিং ঠিক করে দিয়েছিলেন 'অধিনায়ক' পন্থ।
  • তা নিয়ে হাসিঠাট্টা হলেও ভারতীয় উইকেটকিপারের উত্তর ক্রিকেটের স্পিরিটকেই উঁচুতে তুলে ধরছে।
Advertisement