shono
Advertisement
Bangladesh Cricket Team

অগ্নিগর্ভ বাংলাদেশে সমস্যা ক্রিকেটেও, পিছিয়ে গেল মুশফিকুরদের পাকিস্তান সফর

সূত্রের খবর, আওয়ামি লিগ সরকারের ক্রীড়ামন্ত্রী এবং বিসিবির প্রধান নাজমুল হাসানও দেশ ছেড়েছেন।
Published By: Arpan DasPosted: 12:37 PM Aug 06, 2024Updated: 01:21 PM Aug 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের উত্তাল পরিস্থিতির আঁচ এবার খেলার মাঠেও। আওয়ামি লিগ সরকারের পতন ও শেখ হাসিনার দেশ ছাড়ার পর চূড়ান্ত অচলাবস্থা চলছে ওপার বাংলায়। অন্তর্বর্তীকালীন সরকার গঠনের কথাও জানিয়েছেন বাংলাদেশের সেনাপ্রধান। তার মধ্যেই পিছিয়ে গেল বাংলাদেশ 'এ' দলের (Bangladesh Cricket Team) পাকিস্তান ক্রিকেট সফর।

Advertisement

৬ আগস্ট ইসলামাবাদে উড়ে যাওয়ার কথা ছিল বাংলাদেশ 'এ' দলের। কিন্তু সেই সফর পিছিয়ে দেওয়ার কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, দুদিন পর পাকিস্তানে যাবে বাংলাদেশ দল। ইতিমধ্যে পাকিস্তানের ক্রিকেট বোর্ডকে জানিয়েও দেওয়া হয়েছে সেই খবর।

[আরও পড়ুন: হকি সেমিফাইনালে ভারতের সামনে জার্মানি, পদকের স্বপ্নের মধ্যেও ক্ষোভের নাম রেফারিং]

পাকিস্তানে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশ 'এ' দলের। যে দলে রয়েছেন মুশফিকুর রহিম, মোমিনুল হক, শাহদত হোসেনের মতো ক্রিকেটাররা। তার পর পাকিস্তানে দুটি টেস্ট ম্যাচও খেলার কথা। কিন্তু তাঁদের যাত্রা প্রাথমিকভাবে ৪৮ ঘণ্টা পিছিয়ে দেওয়া হয়েছে বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে। বিসিবি থেকে জানানো হয়েছে, "পরিস্থিতি অনুকূল না থাকায় বাংলাদেশ এ দলের পাকিস্তান সফর আপাতত ৪৮ ঘণ্টা পিছিয়ে দেওয়া হয়েছে।"

[আরও পড়ুন: বাংলাদেশের রাস্তায় বিরাট কোহলির ‘যমজ’! সোশাল মিডিয়ায় ভাইরাল ভিডিও]

তারা আরও জানিয়েছে, " এই সফরের বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড পিসিবির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে।" শোনা যাচ্ছে, বিসিবির প্রধান নাজমুল হাসানও দেশ ছেড়েছেন। তিনি বাংলাদেশের যুব ও ক্রীড়ামন্ত্রীও ছিলেন। একটি ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যমের সঙ্গে কথায় বিসিবির এক কর্তা জানিয়েছেন, "আমরা আগামী দুদিন পরিস্থিতির গতিবিধি নজরে রাখব। তার উপর পরবর্তী পদক্ষেপ নির্ভর করবে। তবে জাতীয় দলের প্রস্তুতির কথা মাথায় রেখে পাকিস্তান ট্যুর নিয়েও চিন্তা রয়েছে।" ২১ আগস্ট থেকে পাকিস্তান ও বাংলাদেশের টেস্ট ম্যাচ শুরু হওয়ার কথা। সেটা নিয়েও এখন সংশয় তৈরি হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশের উত্তাল পরিস্থিতির আঁচ এবার খেলার মাঠেও।
  • আওয়ামি লিগ সরকারের পতন ও শেখ হাসিনার দেশ ছাড়ার পর চূড়ান্ত অচলাবস্থা চলছে ওপার বাংলায়।
  • তার মধ্যেই পিছিয়ে গেল বাংলাদেশ 'এ' দলের পাকিস্তান ক্রিকেট সফর।
Advertisement