shono
Advertisement
Ravindra Jadeja

'আমি হিসেব রাখি না', আইপিএলে নয়া রেকর্ড গড়েও 'অভিমানী' জাদেজা

সিএসকে-র তরফ থেকে নতুন তকমা পেলেন জাড্ডু।
Posted: 12:16 PM Apr 09, 2024Updated: 06:24 PM Apr 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেকেআরের (KKR) বিরুদ্ধে অনবদ্য পারফরম্যান্স রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja)। সোমবার চিপকে তিনি বল হাতে সম্মোহিত করে রাখলেন নাইট ব্যাটারদের। একই সঙ্গে তৈরি করলেন নতুন নজির। যা আইপিএলে আর কোনও ক্রিকেটারের নেই।

Advertisement

এদিন মাত্র ১৩৭ রানে থেমে যায় কলকাতার ইনিংস। জাড্ডুর স্পিন ঘূর্ণিতে বন্দি হয়ে প্যাভিলিয়নে ফিরে যান একের পর এক নাইট তারকা। ১৮ রান দিয়ে তুলে নিলেন ৩ উইকেট। নারিন, অঙ্গকৃষ, ভেঙ্কটেশ আইয়ারদের স্পিনের ছোবলে শিকার করেন জাদেজা। শুধু বোলিংয়ে নয়, তাঁর বিশ্বস্ত হাতে জমা পড়ল কলকাতার দুজন ব্যাটারের ক্যাচও। আর তার সঙ্গে আইপিএলে নতুন ইতিহাস তৈরি করলেন সিএসকে (CSK) অলরাউন্ডার।

[আরও পড়ুন: মাহি নামতেই ‘ধোনি, ধোনি’ চিৎকার, দর্শকের গর্জন শুনে ‘বিরক্ত’ রাসেল, ভিডিও ভাইরাল]

আইপিএলের ইতিহাসে তিনিই একমাত্র ক্রিকেটার যাঁর একই সঙ্গে ১০০০-র বেশি রান, ১০০ উইকেট আর ১০০ ক্যাচ রয়েছে। টুর্নামেন্টে সর্বাধিক ক্যাচ ধরার তালিকায় তাঁর সামনে রয়েছেন মাত্র চারজন। বিরাট কোহলি (১১০), সুরেশ রায়না (১০৯), পোলার্ড (১০৩) ও রোহিত শর্মা (১০০)। কিন্তু তিনি জানতেনও না এরকম একটা রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন। তিনি বলেন, "আমি নিজের ক্যাচের হিসেব রাখি না। রেকর্ডের কথা মনে করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ!"

[আরও পড়ুন: চোটের কবলে ময়ঙ্ক, কবে মাঠে দেখা যাবে তাঁকে? লখনউয়ের সিইও দিলেন বড় আপডেট]

তবে কিছুটা অভিমানও আছে জাড্ডুর। চেন্নাইয়ের সমর্থকরা যেমন ধোনিকে 'থালা' বলে ডাকেন, তেমনই জাদেজার নাম দিয়েছেন 'থালাপতি'। যার অর্থ 'কমান্ডার'। কিন্তু তাঁর আপশোস, "আমার নামটা এখনও ভেরিফায়েড নয়।" তার কিছুক্ষণ পরেই অবশ্য সিএসকে থেকে সোশাল মিডিয়ায় জাদেজা 'ক্রিকেট থালাপতি' হিসেবে ঘোষণা করে। টানা দুম্যাচ হারার পরে ফের খুশির হাওয়া বইতে শুরু করেছে ঋতুরাজদের শিবিরে। ব্যাট হাতে জাদেজা এখনও সেভাবে জ্বলে না উঠতে পারেননি। কিন্তু বোলিংয়ে আর ফিল্ডিংয়ে তাঁর পারফরম্যান্স আশ্বস্ত করবে চেন্নাই ভক্তদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কেকেআরের বিরুদ্ধে অনবদ্য পারফরম্যান্স রবীন্দ্র জাদেজার।
  • চিপকে জাদেজা বল হাতে সম্মোহিত করে রাখলেন নাইট ব্যাটারদের।
  • জাড্ডুর স্পিন ঘূর্ণিতে বন্দি হয়ে প্যাভিলিয়নে ফিরে যান একের পর এক নাইট তারকা।
Advertisement