shono
Advertisement

Breaking News

ICC T20 World Cup 2024

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রুদ্ধশ্বাস লড়াই, হাড্ডাহাড্ডি ম্যাচ জিতে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা

শেষ ওভারে গিয়ে জয়ী দক্ষিণ আফ্রিকা।
Published By: Anwesha AdhikaryPosted: 10:34 AM Jun 24, 2024Updated: 04:14 PM Jun 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিতলেই বিশ্বকাপের সেমিফাইনাল। মরণ বাঁচন এই ম্যাচ খেলতে সোমবার সকালে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ আর দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচে দুবারের টি-২০ বিশ্বচ্যাম্পিয়নকে হারিয়ে দিল প্রোটিয়ারা। রুদ্ধশ্বাস লড়াইয়ের পর শেষ হাসি ফুটল দক্ষিণ আফ্রিকার মুখে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস নিয়মে তিন উইকেটে জিতল প্রোটিয়ারা। 

Advertisement

টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজ আর দক্ষিণ আফ্রিকা রয়েছে ভালো ফর্মে। কিন্তু সোমবারে এই দুই দলের গ্রুপ পর্বের ম্যাচ কার্যত নক আউটের সমান হয়ে গিয়েছিল। কারণ গ্রুপ ২ থেকে ইতিমধ্যেই সেমিতে পৌঁছে গিয়েছে ইংল্যান্ড। অপর দল হিসাবে কে যাবে শেষ চারের লড়াইয়ে, সেটা নির্ধারণ করতেই খেলতে নেমেছিল দুই দল। 

[আরও পড়ুন: গোলকিপারের সঙ্গে সংঘর্ষে অচেতন হাঙ্গেরির ফুটবলার, ভর্তি হাসপাতালে, কেমন আছেন ভার্গা?

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা (South Africa)। তাবরিজ শামসি আর কেশব মহারাজের কৃপণ বোলিংয়ের সামনে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। নির্ধারিত ২০ ওভারের শেষে ১৩৫ রান তোলে তারা, আট উইকেট খুইয়ে। সর্বোচ্চ ৫২ রান করেন রস্টন চেজ, ৪২ বলে। ওপেনার কাইল মেয়ার্সও ৩৫ রানের ইনিংস খেলেন। ক্যারিবিয়ানদের তিন উইকেট তুলে নেন শামসি। 

১৩৬ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় প্রোটিয়া শিবির। এক ওভারে দুই ওপেনারের জোড়া উইকেট তুলে নেন আন্দ্রে রাসেল। তার পরেই ম্যাচে থাবা বসায় বৃষ্টি। দীর্ঘক্ষণ বৃষ্টির পরে দক্ষিণ আফ্রিকার ইনিংসের তিন ওভার কমিয়ে দেওয়া হয়। টার্গেট বেঁধে দেওয়া হয় ১২৪ রানের। মাঝে একটা সময়ে ম্যাচ থেকে হারিয়ে গেলেও ডেথ ওভারে দুরন্ত কামব্যাক করেন আলঝারি  জোসেফরা। কিন্তু ১৯তম ওভারের শেষ দিক থেকে মাথা ঠান্ডা রেখে দলকে ম্যাচে ফেরান মার্কো জানসেন। শেষ ওভারে ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন তিনি। হারের ফলে টি-২০ বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গেল দুবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের।

[আরও পড়ুন: হজে মৃতের সংখ্যা ১৩০০ পার, ৮৩ শতাংশই বেআইনি পুণ্যার্থী! দাবি সৌদির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গ্রুপ ২ থেকে ইতিমধ্যেই সেমিতে পৌঁছে গিয়েছে ইংল্যান্ড।
  • সর্বোচ্চ ৫২ রান করেন রস্টন চেজ, ৪২ বলে। ওপেনার কাইল মেয়ার্সও ৩৫ রানের ইনিংস খেলেন।
  • হারের ফলে টি-২০ বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গেল দুবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের।
Advertisement